• শিরোনাম


    প্রধান নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলার হুমকি ড. কামাল হোসেনের

    | ২৬ নভেম্বর ২০১৮ | ২:৪৮ পূর্বাহ্ণ

    প্রধান নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলার হুমকি ড. কামাল হোসেনের

    প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার উপর পুনরায় অনাস্থা জানিয়েছেন ড. কামাল। এবং তিনি যদি নিরপেক্ষ না থাকেন তাহলে উচ্চ আদালতে তার বিরুদ্ধে মামলা করার হুমকিও দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

    তিনি বলেন,আমরা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলে সন্তুষ্ট নই। ইতোমধ্যে কয়েকবার আমরা সিইসির প্রতি অনাস্থা জানিয়েছি। এজন্য আমরা প্রধান নির্বাচন কমিশনারের পরিবর্তন চাই।



    রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে একথা বলেন কামাল।

    সিইসির উদ্দেশ্যে ড. কামাল হোসেন বলেন, আগে যাই করেছেন, এখন থেকে নিরপেক্ষ ভূমিকা পালন করুন। কেন আপনি নেতাকর্মীদের গ্রেপ্তারের ব্যাপারে আদেশ দিচ্ছেন, তা খুলে বলুন। তথ্য সহকারে বলুন, যাতে আমরা যাচাই করে দেখতে পারি। আপনি কি যুক্তিসঙ্গত কারণে লোকদের গ্রেপ্তার করতে নির্দেশ দিচ্ছেন, নাকি সরকারের নির্দেশে করছেন? যদি দ্বিতীয়টি সত্য হয় তাহলে আমরা আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। আমরা উচ্চ আদালতে যাবো।

    ড. কামাল হোসেন বলেন, বর্তমান প্রধান নির্বাচন কমিশনারের পরিবর্তে একজন বিশ্বাসযোগ্য ব্যক্তিকে এ পদে দায়িত্ব দেওয়া উচিত। সিইসি একজন বয়স্ক মানুষ ও সিনিয়র কর্মকর্তা। আমি আগেও বলেছি আপনার ওপর আমাদের কোনো আস্থা নেই।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি বলেন, গণভবন, মন্ত্রীদের বাসভবন ও সরকারি অফিস রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যবহার করা হচ্ছে, যা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এরপরও নির্বাচন কমিশন নীরব ভূমিকা পালন করছে।

    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু প্রমুখ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম