• শিরোনাম


    প্রধানমন্ত্রী কওমি আক্বীদাভূক্ত তাই কওমি আলেমদের ভালোবাসেন: ধর্মপ্রতিমন্ত্রী

    | ৩০ মার্চ ২০১৯ | ৬:৪২ পূর্বাহ্ণ

    প্রধানমন্ত্রী কওমি আক্বীদাভূক্ত তাই কওমি আলেমদের ভালোবাসেন: ধর্মপ্রতিমন্ত্রী

    কওমি মাদরাসার ছাত্রদের যোগ্যতা অন্য ধারার শিক্ষার্থীদের চেয়ে কোন অংশে কম নয়, বরং ক্ষেত্র বিশেষ তা বেশি বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আবদুল্লাহ।

    প্রতিমন্ত্রী আরও বলেন, স্বাধীনতাত্তোর কোন সরকার কওমি সনদের স্বীকৃতি দেয়নি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কওমি সনদের স্বীকৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী একজন দ্বীনদার পরহেজগার নারী। তিনি কওমি আক্বীদাভূক্ত, তাই কওমি আক্বীদার আলেমদের তিনি ভালোবাসেন।



    শুক্রবার চট্টগ্রামের জামেয়া আরাবিয়া জিরি মাদরাসার ৯৮তম খতমে বোখারি ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    কওমি মাদরাসার সঙ্গে আত্মার সম্পর্ক রয়েছে জানিয়ে ধর্মপ্রতিমন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘ দিনের। কওমি মাদ্রাসায় পড়াশুনার মধ্য দিয়ে আমার শিক্ষা জীবন শুরু হয়েছিল। সে শিক্ষার চেতনা আমি সব সময় ধারন করেছি এবং ভবিষ্যতে ও করব।

    তিনি বলেন, কওমি মাদরাসায় যারা পড়াশোনা করে তারা প্রচুর জ্ঞান অর্জন করে। যা অন্য কোন সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে সম্ভব হয় না। বিএনপি-জামায়াত-শিবির চক্র কওমি সনদ দেওয়ার কথা বলে কওমিদের সবসময় ব্যবহার করেছে। তারা কওমি সনদের নামে মুলা ঝুলিয়ে রেখেছিল।

    মাদ্রাসা পরিচালক মাওলানা খোবাইবের পরিচালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, মীর গ্রপের চেয়ারম্যান আবদুস ছালাম, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন খাঁন, রাজশাহী দারুল উলুম হেদায়া মাদ্রাসার পরিচালক আল্লামা শরিফ উদ্দিন, ফুলকলির পরিচালক জহির উদ্দিন, আল বারাকা গ্রুপের চেয়ারম্যান এনামুল হক, আজিমুল হক প্রমুখ।

    খতমে বোখারী অনুষ্ঠানে জিরি মাদরাসার মুহতামিম মাওলানা শাহ মুহাম্মাদ তৈয়্যব বোখারী শরীফের সমাপনী দরস ও দাওরায়ে হাদিস সমাপণী ছাত্রদের পাগড়ি প্রদান করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম