• শিরোনাম


    প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমের উদ্যোগে ৩০ হাজার মানুষের মাঝে খাদ্য বিতরণ

    মোঃ বেল্লাল হোসেন নাঈম, চাটখিল-সোনাইমুড়ী(নোয়াখালী) প্রতিনিধিঃ | ২৭ মে ২০২০ | ৯:৪০ পূর্বাহ্ণ

    প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমের উদ্যোগে ৩০ হাজার মানুষের মাঝে খাদ্য বিতরণ

    করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে নোয়াখালী-১ সংসদীয় আসন তথা চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় আলহাজ্ব জাহাঙ্গীর আলমের ব্যক্তিগত ও আজিজা ফাউন্ডেশনের অর্থায়নে মুক্তিযোদ্ধা, ইমাম-মুয়াজ্জিন, কৃষক, দলীয় নেতা-কর্মী, সাংস্কৃতিককর্মী, নোয়াখালী জেলা প্রশাসক কার্যলয়, পুলিশ সুপার কার্যলয়, সাংবাদিক, স্কাউট শিশু ও শ্রমিকসহ করোনায় ক্ষতিগ্রস্ত ৩০ হাজার মানুষের মাঝে খাদ্যসহায়তা বিতরণ করেছেন।

    জাহাঙ্গীর আলমের পক্ষে এ সকল খাদ্য সামগ্রী ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন চাটখিল ও সোনাইমুড়ী উপজেলা নিবার্হী কর্মকর্তাদের উপস্থিতে সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুমিনুল ইসলাম বাকের, সোনাইমুড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিজামউদ্দিন সুজন, জেলা যুবলীগের সদস্য আবু ছায়েম, সোনাইমুড়ী মহিলালীগের সভানেত্রী লুবনা মরিয়ম সুর্বনাসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।



    একই সময় চাটখিল উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরন করেন চাটখিল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী, নোয়াখালীর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান শিপন, চাটখিল উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব সমীর, চাটখিল মহিলা লীগের সভানেত্রী শামীমা আক্তার মেরীসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ চাটখিল উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

    চাটখিল ও সোনাইমুড়ী উপজেলার জনস্বাস্থ্য ঝুঁকিমুক্ত রাখার ব্যবস্থা নিয়েছেন তিনি। দুই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ডাক্তার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাঝে করোনা ভাইরাসের প্রতিরোধে সুরক্ষা সামগ্রী এবং সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছেন এবং মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে কর্মীদের দিয়ে জিবাণুনাশক ছিটিয়েছেন।

    মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় জাহাঙ্গীর আলম চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার বিভিন্ন শ্রেনী-পেশার ৩০ হাজার মানুষের মাঝে সুরক্ষাসামগ্রী ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় সাধারণ মানুষ, দলীয় নেতাকর্মী, করোনা মোকাবেলায় স্বেচ্ছাসেবী, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী হিসেবে ২৫ হাজার পিস সার্জিক্যাল মাস্ক, ১৫০ পিস পিপিই, ৫০ পিস পিপি গাউন, ১২ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার (হেক্সিসল), ৮ হাজার পিস হ্যান্ড গ্লাভস প্রদান করা হয়েছে।

    এছাড়া সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার জাহাঙ্গীর আলমের নির্দেশ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা কৃষকের মাঠের ধান কেটে দেয়। করোনা সংক্রমণের শুরুথেকে ধাপে ধাপে চাটখিল ও সোনাইমুড়ি উপজেলায় রিক্সাচালক, দিনমজুর, শ্রমিক ও নিম্ন আয়ের ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আলহাজ জাহাঙ্গীর আলম। যার প্রতি প্যাকেটে ছিলো- ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি মুসুরির ডাল, ১ লিটার সয়াবিন তেল ও ১ পিস সাবান। এছাড়াও তিনি স্থানীয় মুক্তিযোদ্ধা, মহিলা আওয়ামীলীগ, ওলামায়েকেরাম, মৎস্যজীবীলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের ৫ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। যার প্রতি প্যাকেটে ছিলো- ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি মুসুরির ডাল, ১ কেজি ছোলা, ১ লিটার সয়াবিন তেল ও রুহ আফজা।

    এ বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব জাহাঙ্গীর আলম বলেন, “‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা নিজ নিজ সংসদীয় এলাকায় করোনা মোকাবেলায় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি। যতদিন দেশে করোনার প্রভাব থাকবে ততদিন এ সাহায্য অব্যাহত থাকবে। আমরা সাধ্যানুযায়ী মানুষের পাশে দাঁড়াব।”

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম