• শিরোনাম


    প্রতিটি বিভাগকে প্রদেশে উন্নীত করা সহ ১৮ প্রতিশ্রুতি জাতীয় পার্টির নির্বাচনী ইশতেহারে।

    | ১৪ ডিসেম্বর ২০১৮ | ৫:১৮ অপরাহ্ণ

    প্রতিটি বিভাগকে প্রদেশে উন্নীত করা সহ ১৮ প্রতিশ্রুতি জাতীয় পার্টির নির্বাচনী ইশতেহারে।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার প্রকাশ করেছে জাতীয় পার্টি। ক্ষমতায় আসলে দেশে প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তনসহ ১৮ দফা কর্মসূচি বাস্তবায়ন করার কথা বলা হয়েছে ইশতেহারে। এক্ষেত্রে দেশে বিদ্যমান ৮ বিভাগকে প্রদেশে উন্নীত করার কথা বলেছে দলটি।

    আজ শুক্রবার রাজধানীর বনানীতে দলটির চেয়ারম্যানের কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন পার্টির চেয়ারম্যানের বিশেষ সহকারী ও সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত এবিএম রুহুল আমিন হাওলাদার।



    প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তন ছাড়া বাকি দফাগুলো হলো– নির্বাচন পদ্ধতির সংস্কার, পূর্ণাঙ্গ উপজেলা ব্যবস্থা প্রবর্তন, বিচার বিভাগের স্বাধীনতা, ধর্মীয় মূল্যবোধ, কৃষকের জন্য ভর্তুকি মূল্যে সার, ডিজেল, কীটনাশক সরবরাহ, কর-শুল্ক মওকুফ, সহজ শর্তে ঋণ, সন্ত্রাস দমনে কঠোর ব্যবস্থা, জ্বালানি ও বিদ্যুৎ, ফসলি জমি নষ্ট না করা, খাদ্য নিরাপত্তা, শিক্ষা পদ্ধতির সংশোধন, স্বাস্থ্যসেবা সম্প্রসারণ, শান্তি ও সহাবস্থানের রাজনীতি প্রবর্তন, সড়ক নিরাপত্তা, গুচ্ছগ্রাম পথকলি ট্রাস্ট পুনঃপ্রতিষ্ঠা, পল্লি রেশনিং চালু, শিল্প ও অর্থনীতির অগ্রগতি সাধন এবং ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠীর জন্য ৩০টি আসন সংরক্ষিত রেখে সংসদে মোট ৩৮০টি আসনের কথা বলা হয়েছে ইশতেহারে।

    ইশতেহার ঘোষণার সময় এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, ‘জাতীয় পার্টি ক্ষমতায় গেলে এককেন্দ্রিক শাসন ব্যবস্থার পরিবর্তে দেশের বর্তমান ৮ বিভাগকে ৮টি প্রদেশে উন্নীত করা হবে। প্রদেশগুলোর নাম হবে উত্তরবঙ্গ প্রদেশ, বরেণ্য প্রদেশ, জাহাঙ্গীরনগর প্রদেশ, জালালাবাদ প্রদেশ, জাহানাবাদ প্রদেশ, চন্দ্রদীপ প্রদেশ, ময়নামতি প্রদেশ এবং চট্টলা প্রদেশ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম