• শিরোনাম


    পূজায় ঢোল বাজিয়ে মেয়র আতিক মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে -হাসানাত আমিনী

    রিপোর্ট: মুফতী মোহাম্মদ এনামুল হাসান, প্রতিনিধি :আওয়ারকন্ঠ | ০৬ অক্টোবর ২০১৯ | ৬:৪৮ অপরাহ্ণ

    পূজায় ঢোল বাজিয়ে মেয়র আতিক  মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে  -হাসানাত আমিনী

    হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজায় ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলামের ঢোল বাজানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশ’র আমির ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। আজ রবিবার (৬ অক্টোবর) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

    বিবৃতিতে তিনি বলেন, মেয়র আতিক সম্প্রতি রাজধানীর একটি দুর্গাপূজা মন্ডপ পরিদর্শনে গিয়ে নিজের কাঁধে ঢোল ঝুলিয়ে বাজিয়েছেন। মেয়রের ঢোল বাজানো দেখে আনন্দে নেচেছে নারী-পুরুষদের অনেকেই। মেয়রের ঢোল বাজানোর এই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে, যা আমাদেরও দৃষ্টি গোচর হয়েছে। আমরা মনে করি, একজন মুসলিম হিসেবে তার এ কাজ করা একদমই ঠিক হয়নি।



    একদিকে তিনি পূজামন্ডপে গিয়ে পেশাদার বাজিয়ে শিল্পীর মত ঢোল বাজিয়ে দেশের সংখ্যাগরিষ্ট মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। অন্যদিকে একজন মুসলিম হয়ে ভিন্নধর্ম্বাবলম্বীদের পূজা উৎসবে এ ধরনের পাপ কাজ করে কুরআনের আদেশের প্রতি দৃষ্টতা দেখিয়েছেন। আমরা তার ইসলামবিরোধী এই কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

    তিনি সারা দেশের মুফতিদের উদ্দেশ্যে বলেন, মেয়র আতিক মহা শক্তিমান আল্লাহ ও চির অভিশপ্ত শয়তানকে এক সাথে খুশি রাখার কৌশল অবলম্বন করছে। সে নামায পড়তে যায়, আবার পূজা মন্ডপেকে গিয়ে ঢোলও বাজায়। এধরনের দ্বিমুখি মেয়র নগরবাসী অতীতে দেখেনি। আশা করি, আপনারা (মুফতীগণ) মুসলিম নামধারী মেয়র আতিকের সাম্প্রতিক কর্মকান্ডের ব্যাপারে কুরআন-হাদীসের দৃষ্টিতে সঠিক ফতোয়া দিয়ে মুসলিম জাতির ঈমান-আক্বিদা সংরক্ষণে ভূমিকা পালন করবেন।

    তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, অবিলম্বে আতিকুল ইসলামকে মেয়র পদ থেকে অব্যহতি দান করুন এবং আগামী সিটি নির্বাচনে তাকে মনোনয়ন দিবেন না। তিনি আরো বলেন, ইসলাম ও মুসলমানদের পক্ষের কাউকে মনোনয়ন দিলে জনগণ স্বাগত জানাবে। তবে আতিকের মত মুনাফেককে প্রার্থী করলে জনগণ কখনো মেনে নিবে না।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম