• শিরোনাম


    পাক-ভারত উত্তেজনায় কোনো দেশকেই সমর্থন দেবে না মালয়েশিয়া: মাহাথির

    | ২৫ মার্চ ২০১৯ | ৫:২২ পূর্বাহ্ণ

    পাক-ভারত উত্তেজনায় কোনো দেশকেই সমর্থন দেবে না মালয়েশিয়া: মাহাথির

    ভারত-পাকিস্তানের মাঝে আবার কোনো উত্তেজনা দেখা দিলে, মালয়েশিয়া কোনো দেশকেই সমর্থন দেবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানন্ত্রী ড. মাহাথির বিন মুহম্মদ।

    তিন দিনের পাকিস্তান সফর শেষে দেশে ফেরার পথে নূর খান এয়ারভেসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন মাহাথির।



    মাহাথির জানান যে, পাকিস্তান-ভারত উভয় দেশের সঙ্গেই মালয়েশিয়া সম্পর্ক অব্যাহত রাখবে। তবে তাদের মাঝে ফের উত্তেজনা সৃষ্টি হলে, কোনো দেশকেই সমর্থন দেবে না তার দেশ।

    পাকিস্তান দিবসের বিশেষ প্যারেডে আমন্ত্রিত হয়ে সর্বোচ্চ উপাধিতে ভূষিত হওয়া মাহাথির বিন মুহম্মদের এমন বক্তব্যে পাকিস্তান হতাশ হয়েছে।

    সন্ত্রাসবাদ নির্মূলে সবার এক সঙ্গে কাজ করা উচিত জানিয়ে মাহাথির বলেন: সন্ত্রাসীদের যে কোনো মূল্যে নির্মূল করতে হবে। ভারত-পাকিস্তান উভয় দেশের উচিত, সন্ত্রাসীদের দমন করা। কারণ, সন্ত্রাসীরা নিজেদের স্বার্থে যে কোনো দেশেই হামলা চালাতে পারে। উভয় দেশের মাঝে যে উত্তেজনা চলছে, সে বিষয়ে আমরা অবগত রয়েছি। তবে এ উত্তেজনায় আমরা কোনো পক্ষকেই সমর্থন দেবো না। মুসলিম দেশগুলো সব বিষয়েই পশ্চিমাদের দ্বারস্থ হয়। নিজেদের সক্ষমতা অর্জনে তেমন তৎপরতা নেই। এজন্য তাদের অন্যায়গুলোর প্রতিবাদ মুসলিম দেশগুলো করতে পারে না। পশ্চিমারা যা শিখিয়ে দেয়, সেটিই তাদের বলতে হয়। পশ্চিমা বিশ্ব ইসরাইলকে সব ধরনের সহযোগিতা করায় মুসলিম দেশগুলো ইসরাইলের বিরুদ্ধে ভয়ে মুখ খুলে না। কারণ, তাদের ধারণা, ইসরাইলের বিরুদ্ধে কোনো বক্তব্য দিলে, পশ্চিমা দেশগুলো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

    সূত্র: ডন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম