• শিরোনাম


    পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করা যাবে বিকাশে

    নিজস্ব প্রতিবেদক আওয়ার কন্ঠ২৪. কম | ১২ জুলাই ২০১৮ | ৩:৪৮ অপরাহ্ণ

    পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করা যাবে বিকাশে

    পল্লী বিদ্যুতের গ্রাহকরা এখন থেকে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবে। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এই সেবার উদ্বোধন করেন।
    পল্লী বিদ্যুতের গ্রাহকরা এখন থেকে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো স্থান থেকে, যেকোনো সময় বিল পরিশোধ করতে পারবে। বিকাশের সেবায় প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে টেলিটক বাংলাদেশ লিমিটেড।
    গতকাল সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এই সেবার উদ্বোধন করেন।
    অনুষ্ঠানে জানানো হয়, বিল পরিশোধ করতে গ্রাহককে *২৪৭# ডায়াল করে মেন্যু থেকে ৫ নম্বর পে বিল নির্বাচন করতে হবে। এরপর কিছু ইন্টারঅ্যাকটিভ ধাপ অনুসরণ করে বিল পরিশোধ সম্পন্ন করা যাবে। শুরুতে বিকাশের ইউএসএসডি মেন্যু থেকে এই সেবা নেওয়া যাবে। পরবর্তী সময়ে বিল পেমেন্ট সেবাটি বিকাশ অ্যাপেও অন্তর্ভুক্ত হবে। শুধু বিল পরিশোধই নয়, পল্লী বিদ্যুতের গ্রাহকরা বিদ্যুৎ বিলের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে চেক করতে পারবে।
    প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, সহজ ও নিরাপদ লেনদেনের জন্য সরকার প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল পেমেন্টব্যবস্থা চালু করে একটি ক্যাশলেস সোসাইটি গড়ার প্রয়াস চালাচ্ছে। টেলিটকের কারিগরি সহায়তায় বিকাশের মাধ্যমে পে বিলের মতো ডিজিটাল পেমেন্ট এই প্রক্রিয়াকে আরো গতিশীল করবে।
    তিনি বলেন, বাংলাদেশের যে কয়টি তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান আমার পছন্দের তার মধ্যে বিকাশ সবার ওপরে। বাংলাদেশের মতো কৃষিনির্ভর দেশের তথ্য-প্রযুক্তিতে সফল প্রতিষ্ঠান পাওয়া ভাগ্যের বিষয়, বিকাশ সারা বিশ্বের কাছে তথ্য-প্রযুক্তি খাতে স্বনামধন্য হয়েছে।
    বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, এই সেবার কল্যাণে গ্রাহকরা সহজে ও স্বাচ্ছন্দ্যে তাদের ঘরে বসেই বিল দিতে পারবে। বিদ্যুৎ বিল পরিশোধের জন্য তাদের এখন থেকে আর দূরে কোথাও যেতে হবে না। প্রথম তিন মাস কোনো ধরনের চার্জ ছাড়াই বিল পরিশোধ করতে পারবে। পরে ন্যূনতম একটি চার্জ নেওয়া হবে।
    টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বলেন, গ্রাহকদের বিল পরিশোধ সেবায় বিকাশকে টেলিটকের সঙ্গী হিসেবে পেয়ে আমরা খুশি। এই পদক্ষেপ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তিনি আরো বলেন, এখন থেকে গ্রামের মানুষের ব্যাংকে গিয়ে লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না।
    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বিকাশের চিফ এক্সর্টানাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.)।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম