• শিরোনাম


    পত্তন ইউপি ছাত্র-উলামা পরিষদের দূরদর্শিতায় সৈয়দ জেবেল শাহ কর্তৃক অপরাধের বিচার সম্পন্ন

    মুফতি রহমতুল্লাহ কাসেমী, স্টাফ রিপোর্টার | ০৪ জুন ২০২০ | ৬:১১ অপরাহ্ণ

    পত্তন ইউপি ছাত্র-উলামা পরিষদের দূরদর্শিতায় সৈয়দ জেবেল শাহ কর্তৃক অপরাধের বিচার সম্পন্ন

    হযরত মুয়াবিয়া রাঃ ও আল্লামা জুবায়ের আহমদ আনসারী ( রহ.) কে নিয়ে কটুক্তি কারী পত্তন ইউনিয়নের ফকির পাড়ার সৈয়দ জেবেল শাহের বিচারের লক্ষ্যে আজ বিকাল তিন ঘটিকা হইতে পত্তন ইউপি ছাত্র উলামা পরিষদের কার্যালয়ের সামনে এক বিচারের সালিশ অনুষ্ঠিত হয়।

    মাওঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পত্তন ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ কামরুজ্জামান রতন মাওঃ জুনাইদ কাসেমী মাওলানা আঃ কুদ্দুস জনাব এমদাদ বারী মাওঃ সিরাজুল ইসলাম সিরাজ আক্রাম জনাব মুন্জুর আলী মেম্বার জনাব আঃকরিম মেম্বার জনাব মুবুল্লাহ মেম্বার জনাব আমিনুল ইসলাম ছুট্রুমিয়া সহ স্হানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও উলামা পরিষদের সদস্যবৃন্দ।



    উপস্থিত ব্যক্তি বর্গ বলেন সে যেই অপরাধ করেছে তা অমার্জনীয় অপরাধ তার পরও তাকে মানবিক দৃষ্টিকোণ থেকে ক্ষমা করা যায় কিনা করোজোরে উলামা পরিষদের কাছে অনুরোধ করেন উলামায়ে কেরাম বলেন তার অপরাধের একমাত্র শাস্তি ছিল মৃত্যুদন্ড যেহেতু ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ তাকে ক্ষমা করার জন্য অনুরোধ করছেন আমরা তাঁকে ক্ষমা করেছি বাকি আল্লাহর ওলিদের সঙ্গে যে বেয়াদবি করেছে তার জন্য অবশ্যই আল্লাহর কাছে তওবা করতে হবে পরিশেষে সভায় সর্বসম্মতিক্রমে তার জন্য কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

    ১/ সামাজিক ভাবে সে কোন ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এই ধরনের কার্যক্রম করতে পারবেনা যেমন- গান বাজনা ও মিলাদ কিয়াম ইত্যাদি।
    ২/ ভবিষ্যতে পত্তন ইউনিয়নের ভিতরে কেউ ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এই ধরনের কোনো কাজ বা কথা বললে তাকে সামাজিক ভাবে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।
    ৩/ সে আবার চাকরিতে ফিরে আসলে ক্ষমতার অপব্যবহার করে কাউকে হয়রানি বা হেনেস্হা করলে তার জবাব দিহিতা অভিভাবকরা করবে ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম