• শিরোনাম


    নোয়াখালী সুবর্ণচরে “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” ৩য় বর্ষে পদার্পণ

    রিয়াজ উদ্দিন রুবেল, স্টাফ রিপোর্টার,নোয়াখালী | ০১ জুলাই ২০২০ | ৮:৫১ অপরাহ্ণ

    নোয়াখালী সুবর্ণচরে “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” ৩য় বর্ষে পদার্পণ

    নোয়াখালী সুবর্ণচর উপজেলার প্রবাসীদের মানবসেবা মূলক সংগঠন “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” আজ ৩য় বর্ষে পদার্পণ করছে। সুবর্ণচর উপজেলার বিভিন্ন পরিবারের সদস্যরা বিশ্বের বিভিন্ন দেশে পরিবারের উপার্জনের উৎস হিসেবে কাজ করে,আর এসব প্রবাসীদের আয়ের অর্থ দিয়ে সুবণর্চরে গঠিত হয়েছে “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন”।

    সুবর্ণচর উপজেলায় বিভিন্ন অসহায়,গরীব মানুষদের খুঁজে বের করে সহযোগীতার হাত বাড়িয়ে দেয় এই সংগঠনের সদস্যরা। প্রবাসীদের কষ্টার্জিত অনুদানে মানব কল্যাণে এ অর্থ ব্যায় করে এ সংগঠনের সদস্যরা। সুবর্ণচরের প্রবাসীদের অনুদানে পরিচালিত হয় এ সংগঠন, যা “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” নামে পরিচিত।



    ৩০ জুন ২০১৮ সালে “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” প্রতিষ্ঠা করেন সিরাজ ইবনে মোস্তফা। সুবর্ণচরের অসহায়,গরিব মানুষদের কল্যাণে এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন তিনি। সুবর্ণচরে গরিব,অসহায় মানুষদের কল্যাণে এ সংগঠনটি কাজ করে থাকে।

    “মানবিক বিপর্যয়ে পাশে আমরা আর্ত মানবতার সেবায় সদা প্রস্তুত” এ স্লোগান নিয়ে ফাউন্ডেশনের পথচলা। মানব কল্যাণে গঠিত এ সংগঠনটি আজ ৩য় বর্ষে পদার্পণ করছে।

    প্রবাসীরা প্রতি মাসে উপার্জিত টাকার কিছু অংশ দান করে এ ফাউন্ডেশনে। প্রবাসীদের পরিচালনায় কার্যনির্বাহী কমিটিতে মাস শেষে সব শাখার হিসাব মিলিয়ে এনে প্রবাসীদের তদন্ত টিমের মাধ্যমে প্রকল্পগুলো যাচাই-বাছাই করে দেশে অবস্থানরত প্রবাসীদের তত্ত্বাবধানে অসহায় পরিবারের মাঝে সহযোগীতা করে থাকেন সংগঠনের সদস্যরা। প্রতিমাসে ফাউন্ডেশনে সুবর্ণচর উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে সাহায্যের আবেদন আসে। আবেদনকারীদের যাচাই বাচাই করে সত্যিকারের যারা প্রাপ্ত সেসব অসহায় পরিবারকে সহযোগীতা করে থাকে এ সংগঠনটি। এ সংগঠনের কার্যক্রমের মধ্যে রয়েছে চিকিৎসা,বাসস্থান, পুনর্বাসন ও গরীব মেয়ের বিয়ের খরচ সহ আরো বিভিন্ন কার্যক্রম সমূহ বিশেষভাবে উল্লেখযোগ্য। এছাড়াও এ সংগঠনটি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম করে থাকে। বর্তমানে মহামারী করোনা পরিস্থিতিতেও অসহায়,দুস্থ – গরীব ও লগডাউনে আটকে থাকা মানুষদের খাদ্য সহায়তা করেছেন এ ফাউন্ডেশনের সদস্যরা যা এখনে চলমান।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম