• শিরোনাম


    নোয়াখালীর (NSTU) কৃষি বিভাগের উদ্যোগে কৃষিবিদ দিবস পালন ও নানা কর্মসূচী গ্রহণ।

    মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালী জেলা প্রতিনিধি। | ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৪৯ অপরাহ্ণ

    নোয়াখালীর (NSTU) কৃষি বিভাগের উদ্যোগে কৃষিবিদ দিবস পালন ও নানা কর্মসূচী গ্রহণ।

    নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কৃষি বিভাগের উদ্যােগে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) কৃষিবিদ দিবস উদযাপন করা হয়। দিবসটিকে ঘিরে নোবিপ্রবি কৃষি বিভাগ হাতে নিয়েছিল নানা কর্মসূচী।

    সকাল ১০ ঘটিকার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাাসনিক ভবন থেকে শোভাযাত্রার মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।



    এরপর উপাচার্য প্রফেসর ড. দিদার-উল- আলম কেক কেটে কৃষিবিদ দিবস ও নোবিপ্রবি এগ্রি ক্লাবের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী শুভ সূচনা করেন।এরপর উপাচার্য কৃষি বিভাগের মেলার স্টল সমূহ পরিদর্শন করেন।স্টল পরিদর্শন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পবস্তক অর্পণ ও বৃক্ষরোপণ করা হয়। মেলা পরিদর্শণ শেষে সেরা মেলা আয়োজক এবং কৃষি প্রজেক্ট প্রদানকারী দল সমূহের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

    এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, কৃষি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আতিকুর রহমান ভূঁইয়া, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট আনিসুর রহমান রিমন,সহকারী অধ্যাপক ড. মেহেদী হাসান রুবেল,সহকারী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক নুসরাত জাহান মিথিলা,সহকারী অধ্যাপক কাজী ইসরাত আনজুম, সহকারী অধ্যাপক ড. মো. নুরুজ্জামান, প্রভাষক পিযুষ কান্তি জাঁসহ কৃষি বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

    উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম বলেন, কৃষিবিদরা দেশের শ্রেষ্ঠ সম্পদ। বাংলাদেশের স্বাধীনতার পর কৃষিতেই বেশি সফলতা পেয়েছে। নোবিপ্রবি কৃষি বিভাগও আশা করি সফলতার অন্যতম সোপানে যাবে।

    কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসান রুবেল বলেন, আমরা বরাবরই এই দিবস পালন করে আসছি। ২০১১ সাল থেকে সারাদেশে এই দিবস পালিত হয়। নোবিপ্রবি কৃষি বিভাগের এমন ভিন্নধর্মী আয়োজন শিক্ষার্থী মহলে নতুন উদ্ভাবনে সহায়তা করবে বলে আশা করি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম