• শিরোনাম


    নোয়াখালীতে মোবাইল কোর্টের অভিযানে ৫ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায়

    মোহাম্মদ দেলোয়ার হোসেন,জেলা প্রতিনিধি, নোয়াখালী। | ১৪ মার্চ ২০২০ | ১০:১৬ অপরাহ্ণ

    নোয়াখালীতে মোবাইল কোর্টের অভিযানে ৫ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায়

    ভেজাল কসমেটিকস পন্য, চানাচুর ও অবৈধ পলিথিনের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযানে ৫লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা এবং ৩লক্ষ টাকার পণ্য জব্দ করেন নোয়াখালী জেলা প্রশাসনের মোবাইল কোর্ট টিম।

    আজ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের স্টেশন রোড এলাকায় ভেজাল কসমসেটিস পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে দোকানে সংরক্ষণ ও বিক্রয় দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক বাবর স্টোর কে ১লক্ষ ৫০হাজার টাকা জরিমানা ও প্রায় ২লক্ষ টাকার ভেজাল পণ্য জব্দ করা হয়,অনুমোদন ব্যতীত বিভিন্ন ব্র্যান্ডের চানাচুর তৈরি ও প্যাকেজিং করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক মিল্লাত ফুডকে ২লক্ষ টাকা এবং অনুমোদনবিহীন পলিথিন উৎপাদনের দায়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ মোতাবেক মক্কা প্যাকেজিং কে ১লক্ষ ৮০হাজার টাকা জরিমানা ও ১টন অবৈধ পলিথিন জব্দ করা সহ সর্বমোট ৫লক্ষ ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ও প্রায় ৩লক্ষ টাকার পণ্য জব্দ করে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান (Ruknuzzaman Khan Rukon)। আদালত পরিচালনায় সহযোগিতা করেন সহকারী পরিচালক কাওছার মিয়া, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী, সহকারী পরিচালক তানজিম তারেক পরিবেশ অধিদপ্তর নোয়াখালী এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কোম্পানি কমান্ডার আবু সালেহ এ নেতৃত্বে RAB 11 লক্ষ্মীপুর।



    বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব তন্ময় দাস স্যারের নির্দেশনা ও বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব তারিকুল আলম স্যারের তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করা হয়।

    অভিযানে দেখা যায় বাবর স্টোর বিভিন্ন ব্র্যান্ডের ভেজাল পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছিল। এর মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড বিভিন্ন পণ্য, স্প্রে, সাবান,কসমেটিক পণ্য,ট্যাপ ইত্যাদি। মিল্লাত ফুড তাদের নিজস্ব চানাচুর ছাড়াও পটেটো, বোম্বে চানাচুরের ভেজাল পণ্য তৈরি, অনুমোদনবিহীন পণ্য বাজারজাতকরণ, ওজনে কম দেওয়া ইত্যাদি ভাবে পণ্য বাজারজাত করছে দীর্ঘ দিন যাবত।এই সব পণ্য বাজারজাতকরণ, সংরক্ষক,করে ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছিলো প্রতিষ্ঠান গুলা।

    জনস্বার্থে মোবাইল কোর্টের অভিযান চলবে বলে অভিমত ব্যাক্ত করেন মোবাইল কোর্ট টিমের সদস্যরা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম