• শিরোনাম


    নোয়াখালীর সোনাইমুড়ীতে “পুলিশি বাধা” যুবদলের নতুন কমিটি পুনঃগঠনের দাবীতে পদত্যাগ ও সংবাদ সম্মেলন

    বেল্লাল হোসেন নাঈম, চাটখিল-সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ | ২৬ মে ২০২১ | ৪:৩২ অপরাহ্ণ

    নোয়াখালীর সোনাইমুড়ীতে “পুলিশি বাধা” যুবদলের নতুন কমিটি পুনঃগঠনের দাবীতে পদত্যাগ ও সংবাদ সম্মেলন

     

    নোয়াখালীর সোনাইমুড়ীতে উপজেলা যুবদল ও পৌর যুবদলের সদ্য গঠিত আহবায়ক কমিটি পুনঃগঠনের দাবীতে পদত্যাগ ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা ও পৌর যুবদলের নেতৃবৃন্দ।



    বুধবার ২৬মে সকাল ১০টায় উপজেলা বিএনপির কার্যালয়ে সোনাইমুড়ী পৌরসভা যুবদলের আহবায়ক মজিবুর রহমান রতনের সভাপতিত্বে ঘোষিত কমিটির পৌর যুবদলের সদস্য সচিব তাজুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
    নেতাকর্মীদের বক্তব্য চলাকালীন সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে এসে পুলিশি বাধার মুখে পড়ে।
    জানা যায়, সদ্য সোনাইমুড়ী উপজেলা ও পৌর যুবদলের নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। ঐ কমিটিতে ত্যাগী, রাজনৈতিক কারণে বিভিন্ন ভাবে নির্যাতিত, রাজপথের কর্মসূচিতে সক্রিয় নেতাকর্মীদের বাদ দিয়ে, দীর্ঘদিন পর বিদেশ ফেরত, বিভিন্ন অপরাধে জড়িত হওয়ার কারণে দল থেকে বহিস্কৃত, এমনকি ১২/১৩ বছর পর্যন্ত রাজনৈতিক কর্মসূচিতে অনুপস্থিত এবং এই সময়ে একটি মামলায়ও আসামী হয় নাই, এমন ব্যক্তিদেরকে দিয়ে সিনিয়রদের জুনিয়রদের নিচের ক্রমিকে স্থান দিয়ে, একই ব্যক্তিকে একই কমিটির দুই ক্রমিকে পদ দিয়ে ঘোষিত কমিটি বাতিল বা স্থগিত করে সোনাইমুড়ীতে বসে স্থানীয় নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে নতুন কমিটি গঠন/পুনঃগঠনের দাবীতে পদত্যাগ ও এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
    সদ্য ঘোষিত কমিটির উপজেলা যুবদলের আহবায়ক পৌর কাউন্সিলর জসিম উদ্দিন জানান, স্থানীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ না করেই মনগড়াভাবে এই বিতর্কিত কমিটির ঘোষণা করায় আমি নিজেও বিভ্রান্ত। উক্ত সদস্যদেরকে নিয়ে ভবিষ্যতে যুবদলকে সংগঠিত করা দূরহ হয়ে পড়বে বলে আমি মনে করি। বিগত আন্দোলন সংগ্রামে যারা রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করেছে এবং মামলা হামলার শিকার হয়েছে, বর্তমানেও ঝুঁকি নিয়ে রাজপথে ভূমিকা রাখছে এমন নেতাকর্মীদের নিয়ে কমিটি পুনঃগঠন করার জোর দাবী জানাচ্ছি। এসময় তিনি ঘোষিত কমিটির আহবায়ক এর পদ থেকে অন্যান্য নেতাকর্মীদের নিয়ে পদত্যাগের ঘোষণা দেন। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে থানা পুলিশ এসে অনুষ্ঠান বন্ধ করে দেন।
    সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ রেজায়ে রাব্বী মাহবুব, উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক সোহেল ভুঁইয়া, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক ছাকায়েত উল্যা ছাকু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ন আহবায়ক সাহাব উদ্দিন, ছাত্রদলের সভাপতি মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নূর মোহাম্মদ সাদ্দাম, কলেজ ছাত্রদলের সভাপতি রুবেল ভুঁইয়াসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও কৃষকদলসহ অঙ্গসংগঠনের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম