• শিরোনাম


    নোয়াখালীর চাটখিলে ব্র্যাকের মাইগ্রেশন ফোরামের পরিচিতি ও আলোচনা সভা

    বেল্লাল হোসেন নাঈম, চাটখিল সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ | ৩০ মার্চ ২০২১ | ১০:৩৬ অপরাহ্ণ

    নোয়াখালীর চাটখিলে ব্র্যাকের মাইগ্রেশন ফোরামের পরিচিতি ও আলোচনা সভা

    নোয়াখালীর চাটখিলে ব্র্যাকের মাইগ্রেশন ফোরামের পরিচিতি ও মিটিং সোমবার ২৯ মার্চ সকালে চাটখিল ব্র্যাক এরিয়া অফিসের হলরুমে অনুষ্ঠিত হয়।
    সাংবাদিক কামরুল কাননের সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন, ফোরামের সাধারন সম্পাদক সাংবাদিক মনির হোসেন সোহেল, সহ সভাপতি সাংবাদিক বেল্লাল হোসেন নাঈম, সাংগঠনিক সম্পাদক ফারজানা আক্তার , তথ্য ও প্রচার সম্পাদক জহিরুল ইসলাম পলাশ, কার্যকারী সদস্য কবির হোসেন, হাবিবা বেলী, জাহাঙ্গীর আলম প্রমূখ।

    বৈঠকে আরো উপস্থিত ছিলো, মাইগ্রেশন ফোরামের নোয়াখালী জেলা সমন্বয়কারী মোল্লা শিহাব উদ্দিন, ফিল্ড অর্গানাইজার এমরান হোসেন, ব্র্যাক প্রত্যাশা কূমকর্তা জান্নাতুল ফেরদৌস রুপা প্রমূখ।

    বক্তরা বলেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ২০০৬ সাল থেকে অনিয়মিত অভিবাসন ও মানব পাচার রোধে কাজ করে আসছে। প্রবাসীদের কে নিয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়।
    দুইটি ক্যাটাগরিতে এ কার্যক্রম করছে ব্র্যাকের মাইগ্রেশন।
    অনুপ্রেরণা-১ ইউরোপীয় দেশসমূহ থেকে ২০১৫-২০২১ সালের মধ্যে আগত প্রবাসীগণ। অনুপ্রেরণা-২ মধ্যপ্রাচ্য সহ অন্যান্য দেশ থেকে ২০১৮-২০২১ সালের মধ্যে বিদেশ থেকে আগত প্রবাসী গণ। বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম, পাচারকৃতদের উদ্ধার , বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরন এবং ভুক্তভোগীকে জরুরি সাহায্য প্রদান সহ নানা ধরনের আইনি সহায়তা প্রদান করা হয়।



    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম