• শিরোনাম


    নির্বিচারে গ্রেফতার কি অবাধ নির্বাচনের নমুনা-? —-রুহুল কবির রিজভী অাহমেদ

    | ০৩ নভেম্বর ২০১৮ | ১০:০২ অপরাহ্ণ

    নির্বিচারে গ্রেফতার কি অবাধ নির্বাচনের নমুনা-? —-রুহুল কবির রিজভী অাহমেদ

    ধারাবাহিকভাবে বিএনপি নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অাহমেদ সরকারের কাছে প্রশ্ন রেখেছেন, ‘এটি কি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নমুনা?’

    শনিবার (৩ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এই প্রশ্ন তোলেন বিএনপির এই সিনিয়র যুগ্ম-মহাসচিব।



    তিনি বলেন, ‘পাড়ায়-পাড়ায় মহল্লায় বিএনপির নেতাকর্মীদের পাইকারিহারে গ্রেফতার করছে। বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছে। এটা কি একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের নমুনা? বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ধারাবাহিক গ্রেফতার অভিযান চালানো হচ্ছে।’

    বিএনপির গ্রেফতার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও তাদের মামলা প্রত্যাহারের দাবি জানান রুহুল কবির রিজভী।

    এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকমণ্ডলীর সদস্য এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা যৌথসভায় অংশ নেন।

    ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষ্যে এই যৌথসভার আয়োজন করা হয়।

    যৌথসভা শেষে রুহুল কবির রিজভী কর্মসূচি ঘোষণা করতে গিয়ে জানান, ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষ্যে ৭ নভেম্বর সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে দলটির প্রতিষ্ঠাতা প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের কবরে পুস্পস্তাবক অর্পন ও পবিত্র ফাতেহা পাঠে অংশ নেবেন দলের সবপর্যায়ের নেতাকর্মী। এছাড়া ওই দিন দিবসের তাৎপর্য তুলে ধরে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ হবে বলে জানান রিজভী।

    তিনি জানান, ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষ্যে পরদিন ৮ নভেম্বর রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা হবে। দেশব্যাপি বিএনপির ইউনিটে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন হবে বলেও জানান তিনি।

    রিজভী আরও জানান, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে সুবিধাজনক সময়ে আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে।

    এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল প্রমুখ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম