• শিরোনাম


    নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে না : নির্বাচন কমিশনার কবিতা খানম

    | ১৭ নভেম্বর ২০১৮ | ৬:৩২ পূর্বাহ্ণ

    নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে না : নির্বাচন কমিশনার কবিতা খানম

    ‘হানড্রেড পারসেন্ট (শতভাগ) সুষ্ঠু নির্বাচন হবে—এটা পৃথিবীর কোনো দেশেই হয় নাই, আমাদের দেশেও হবে না’ বলে মন্তব্য করলেন নির্বাচন কমিশনার কবিতা খানম। তিনি বলেছেন, সুতরাং আমরা বলতে চাই, একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে, যেটা প্রশ্নের ঊর্ধ্বে থাকবে।
    আজ শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফিংয়ে এ মন্তব্য করেন কমিশনার।
    তিনি বলেন, দেশে নির্বাচনী হাওয়া বইছে। এই হাওয়া যেন কোনোভাবেই বৈরী না হয়, এই নির্দেশনা কমিশন থেকে থাকবে। আপনাদের সেটা প্রতিপালন করতে হবে।
    কমিশন চায় না নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক উল্লেখ করে কবিতা খানম বলেন, ‘নির্বাচন সুষ্ঠুভাবে তুলে আনা অনেক কঠিন কাজ। সবার সাথে সদাচারণ করে, সৎ ব্যবহার করে নির্বাচন সুষ্ঠু করতে হবে। নির্বাচন সুষ্ঠু করার দায়িত্ব শুধু নির্বাচন কমিশনের নয়, এটা সবার দায়িত্ব। এজন্য সবার সহযোগিতাও প্রত্যাশা করেন কবিতা খানম।
    সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘৩০ ডিসেম্বর নির্বাচন হবে, এটা ফিক্সড। এই নির্বাচন হবে সব দলের অংশগ্রহণে। তাই নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতামূলক।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম