• শিরোনাম


    নিউজ গার্ডেন২৪ ডট কম’র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

    এম এ মাজেদ, স্টাফ রিপোর্টার | ০৫ ডিসেম্বর ২০২০ | ৭:৫৫ পূর্বাহ্ণ

    নিউজ গার্ডেন২৪ ডট কম’র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

    শুক্রবার (৪ ডিসেম্বর) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে এ প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন করা হয়।

    নিউজ পোর্টালটির প্রধান সম্পাদক প্রবীণ সাংবাদিক মো.ইসকান্দর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আয়োজনে চট্টগ্রামের নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।



    প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

    তিনি বলেন, গণমাধ্যম কিছু লিখে বলেই আমরা গণতন্ত্রের কথা বলতে পারছি। গণমাধ্যম সময়ের কথা বলে, অতীতের সাথে বর্তমানের যোগসূত্র স্থাপন করে এবং ভবিষ্যত করণীয় বিষয়ে পথ দেখায়। গণমানুষের বঞ্চনা ও চাওয়া-পাওয়ার কথা তুলে ধরে তাদের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। গণমাধ্যম সরকারের বিভিন্ন কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা, গণতন্ত্রকে শক্তিশালীকরণ, মানবাধিকার প্রতিষ্ঠা এবং জনমত গঠনের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন রচনায় ইতিবাচক অবদান রাখে।

    সভাপতির বক্তব্যে নিউজগার্ডেন প্রধান সম্পাদক মো. ইসকান্দর আলী চৌধুরী বলেন, ৭ বছরে এসে আমাদের বলতে হচ্ছে- সামনে এগিয়ে যাই। অথচ বয়স যখন ৬ষ্ঠ পার হলো তখন ভাবার কথা ছিল পেছনে ফিরে তাকানোর আর অবকাশ নেই। অসাধারণ গতি নিয়ে ছুট দেয়ার কথা ছিল। রঙিন পৃথিবীটা আরো বর্ণিল করে তোলার কথা ছিল।

    নিউজগার্ডেন সম্পাদক কামরুল হুদা বলেন, এবার হঠাৎ করেই পৃথিবী পাল্টে ফেলল তার চেহারা। মানুষের হাতে অনেক কিছুই আর রইল না। গতি নেমে গেল। করোনার আক্রমণে স্তব্ধ হয়ে গেল সব। সমস্ত কিছু অচল অচল ভাব। এক অন্যরকম পৃথিবী। করোনার সঙ্গে আমাদের যুদ্ধ। এমন সব জিনিস থেমে গেল বা আমরা থামাতে বাধ্য হলাম যা কেবল জুল ভার্নের সায়েন্স ফিকশন গল্প-উপন্যাসে সম্ভব। ভবিষ্যতে এই সময়কাল নিয়ে সাহিত্য সৃষ্টি হবে, চলচ্চিত্র হবে।

    সিনিয়র সাংবাদিক জাহিদুল করিম কচি বলেন, যা দেখে বা পড়ে মনে হবে এই রকম অবিশ্বাস্য সময়ও মানুষ পার করেছে। এই নিশ্চল স্থবির সময়েও যেটি চালু আছে সেটি হচ্ছে স্বপ্ন। স্বপ্নই মানুষের সামনে এগুবার বড় শক্তি।

    যমুনা টিভির ব্যুরোচীফ জামসেদ রেহমান চৌধুরী বলেন, মানুষ সেই প্রাণী যে জানে জীবন মানে অবশ্যই মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। একই সঙ্গে বেঁচে থাকার আনন্দ উপভোগ করাটাও সবচেয়ে বড় অর্জনের বিষয়। এই আনন্দের জন্য, বিশুদ্ধ আনন্দের জন্য যুদ্ধ করছে নিউজগার্ডেন। যত প্রতিকূলতাই আসুক, সময় যত কুয়াশাচ্ছন্নই হোক সদা সর্বদা আপনাদের সাথে নিয়ে বলব, সামনে এগিয়ে যাই।নিউজ গার্ডেন সহসম্পাদক ডা. মাহতাব হোসাইন মাজেদের কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথমেই নিউজগার্ডেন২৪ ডটকম’র সম্পাদক কামরুল হুদা অতিথিদের সাথে নিয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণিল আয়োজন উপস্থাপন করেন। এরপর সম্পাদককে রাজনীতিক, সামাজিক গণমাধ্যম সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে পাঠক প্রিয় এই নিউজ পোর্টেলের সার্বিক সফলতা কামনা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

    সাংবাদিক রিয়াজুর রহমান রিয়াজের পরিচালনায় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ, নিউজগার্ডেনের বার্তা সম্পাদক মো. সাইফুর রহমান সাইফুল, চট্টগ্রাম নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, বিশিষ্ট রাজনীতিক এম এ হাসেম রাজু, দৈনিক প্রভাতের ব্যুরোচীফ আলমগীর নূর, চট্টগ্রাম জেলা এনডিএমের এমরান চৌধুরী, চাটগ্যাঁয়া নওজোয়ানের সভাপতি জামাল উদ্দিন, সিটিজি সংবাদ ডট কম সম্পাদক আবু তাহের, দৈনিক প্রিয় চট্টগ্রাম পত্রিকার নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, মোহাম্মদ হোসেন, সংগঠক নোমান উল্লাহ বাহার, সাংবাদিক এস এম কামরুল ইসলাম, সংগঠক সোহাইল আকতার খান, দৈনিক পূর্বদেশ’র স্টাফ রিপোর্টার এম এম হোসেন, সাংবাদিক আশীষ নন্দী, হাসান মুকুল, গিয়াস উদ্দিন, এস এম পিন্টু, গোলাম সরওয়ার, আকতার হোসেন,বাংলাদেশ হোমিওপ্যাথি ক চিকিৎসক কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. রতন চক্রবর্তী, লেবার পার্টির চট্টগ্রামের সাধারণ সম্পাদক মো. আবছার উদ্দীন, সাংবাদিক ওসমান জাহাঙ্গীর, মোজাফ্ফর হোসাইন সিকদার, জাকির হোসেন, এম এস এইচ সাঈদ,হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কেন্দ্রীয় সহকারী পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী, ওসমান গণি, কাজী সাইফুল ইসলাম, এমডি রিদুয়ানুর হক প্রমুখ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম