• শিরোনাম


    নিউজিল্যান্ডে নিহতদের পরিবারকে ১০ লাখ ডলার অনুদান সউদী প্রিন্সের।

    | ২৫ মার্চ ২০১৯ | ৫:১৯ পূর্বাহ্ণ

    নিউজিল্যান্ডে নিহতদের পরিবারকে ১০ লাখ ডলার অনুদান সউদী প্রিন্সের।

    নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারের জন্য ১০ লাখ মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়েছেন সউদী আরবের যুবরাজ ও ধনকুবের আল-ওয়ালিদ বিন তালাল। সন্ত্রাসী হামলার ঘটনায় নিহত হয়েছিলেন ৫০জন। তাদের পরিবারের প্রতিও তিনি সমবেদনা জানিয়েছেন। খবর দ্য সিয়াসাত ডেইলি।
    মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যে জুড়ে প্রিন্স আল-ওয়ালিদ বিন তালালের ব্যবসা বিস্তৃত। তিনি দেশটির নির্মাণ প্রতিষ্ঠানের ৯৫ শতাংশ শেয়ারের মালিক যার বাকি ৫% সউদী সরকারের মালিকানাধীন। তার মালিকানায় থাকা বিখ্যাত প্রতিষ্ঠানগুলো হলো, রাইড-শেয়ারিং প্রতিষ্ঠান ‘লিফট’, সোশ্যাল মিডিয়া টুইটার, বাণিজ্য প্রতিষ্ঠান সিটিগ্রুপ, হোটেল ম্যানেজমেন্ট কোম্পানি ফোর সিজন হোটেল ও রিসর্ট, প্যারিস ও লন্ডনের পাঁচ তারকা হোটেল জর্জ ফাইফ এবং স্যাভয়।
    উল্লেখ্য, গত ১৫ মার্চ (শুক্রবার) ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে জুমার নামাজের সময় অস্ট্রেলীয় এক শ্বেতাঙ্গবাদি সন্ত্রাসী বন্দুক হামলা চালিয়ে ৫০ জন মুসল্লিকে হত্যা করে। এ ঘটনার মুসলিম বিশ্বসহ বিভিন্ন দেশ নিন্দা ও প্রতিবাদ জানায়। গত শুক্রবার মক্কার গ্রান্ড মসজিদ ও মদিনায় মসজিদে নববীতে ক্রাইস্টচার্চে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। সউদী আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানও ক্রাইস্টচার্চ হত্যাযজ্ঞের ঘটনায় নিন্দা জানান।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম