• শিরোনাম


    নিউজিল্যান্ডের পর অস্ট্রেলিয়ায় মসজিদে গাড়ি হামলা, নির্যাতিত মুসলিম বিশ্ব।

    | ১৭ মার্চ ২০১৯ | ১০:৫৫ অপরাহ্ণ

    নিউজিল্যান্ডের পর অস্ট্রেলিয়ায় মসজিদে গাড়ি হামলা, নির্যাতিত মুসলিম বিশ্ব।

    নিউজিল্যান্ডের পর, এবার অস্ট্রেলিয়ার উত্তর-পূর্বাঞ্চলের কুইন্সল্যান্ডের বায়তুল মাসরুর মসজিদে গাড়ি হামলা চালিয়েছে এক মাতাল। শনিবার (১৬ই মার্চ) মসজিদে মুসল্লিদের নামাজের সময় গাড়ি নিয়ে মসজিদের দরজায় আঘাত হানে লোগান সিটির ব্রাউন প্লেইনসের ঐ তরুণ বাসিন্দা। তখন মুসল্লীদের উদ্দেশে অশ্রাব্য ভাষায় গালি-গালাজও করতে থাকে সে।

    মাতাল অবস্থায় গাড়ি চালানোর সন্দেহে গ্রেফতারের পর, শনিবার বিকালে ঐ ২৩ বছর বয়সী তরুণের ড্রাগ টেস্ট করা হলে, তার দেহে মাদক পাওয়া যায়। ফলে, প্রাথমিকভাবে তার গাড়ি চালানোর লাইসেন্স ২৪ ঘণ্টার জন্যে স্থগিত করা হয় এবং মাদকাসক্ত হয়ে গাড়ি চালানোর অপরাধে তাকে আদালতে হাজির করার নির্দেশও দেয়া হয়। পরে পুলিশি হেফাজত থেকে মুক্তি পেয়েই সে গাড়ি নিয়ে বায়তুল মাসরুর মসজিদে ঐ ঘটনা ঘটায়।



    কুইন্সল্যান্ড পুলিশ সূত্রে জানা যায়, নেভিলে স্ট্রিটের পাশে গাড়ি চালানোর পর, স্থানীয় বায়তুল মাসরুর মসজিদের প্রবেশদ্বারে গাড়ি চালিয়ে আঘাত হানে ঐ মাতাল। এতে মসজিদের দরজার সামান্য ক্ষতি হয়। তখন মুসল্লিদের লক্ষ্য করে গালি-গালাজও করে সে। এরপর ঐ গাড়ি নিয়ে বাসায় ফিরে যায় সে। রাতেই তাকে নিজ বাড়ি গ্রেফতার করে স্থানীয় পুলিশ। স্বেচ্ছায় সম্পদ ধ্বংস, জন-অশান্তি সৃষ্টি ও লাইসেন্স-স্থগিত উপেক্ষা করে গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

    সূত্র: ইত্তেফাক।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম