• শিরোনাম


    নারায়নগঞ্জে সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫০ জন নিহত

    বিশেষ প্রতিনিধি | ০৯ জুলাই ২০২১ | ১:৫০ অপরাহ্ণ

    নারায়নগঞ্জে সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫০ জন নিহত

    নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করে ফায়ার সার্ভিস। রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সেজান জুস কারখানায় বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৪টার দিকে কর্ণগোপ এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে।

    অগ্নিকাণ্ডের ২২ ঘণ্টা পরেও সর্বোচ্চ চেষ্টা চালিয়েও আগুন নেভাতে পারেনি ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। তবে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।



    সেজান জুস ফ্যাক্টরি নামে পরিচিত হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনায় ভবনের ছাদে আটকে পড়া ১২ জন শ্রমিককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আতঙ্কিত হয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে অধিকাংশ হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

    আহত আবু বকর সিদ্দিক জানান, কারখানায় টেকনিশিয়ান পদে চাকরি করেন তিনি। ডিউটিতে থাকা অবস্থায় হঠাৎ ওই ভবনে দাউদাউ করে আগুন দেখতে পায়। পরে সে দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আহত হন।

    শ্রমিক জানান, কর্ণগোপ এলাকায় অবস্থিত সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সেজান জুস কারখানায় প্রায় সাত হাজার শ্রমিক কর্মচারী কাজ করেন। সাততলা ভবনে থাকা কারখানাটির নিচতলার একটি ফ্লোরের কার্টন থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত। এসময় আগুনের লেলিহান শিখা বাড়তে শুরু করে। এক পর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

    হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ডাক্তার মো. শাহাদাত হোসেন। তিনি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা কর্ণগোপ এলাকায় সেজান জুস কারখানার হাশেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানার অগ্নিকাণ্ডে ২ জন নিহত হয়েছেন।

    ফ্যাক্টরির ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন বলেন, কারখানার গ্যাস লাইন লিকেজ কিংবা বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম