• শিরোনাম


    নবীনগর চরলাপাং প্রাইমারী স্কুলের টাকা আত্মসাতের অভিযোগ, তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ ইউএনওর

    স্টাফ রিপোর্টার হেবজুল বাহার | ০৬ জুলাই ২০২১ | ৭:১০ অপরাহ্ণ

    নবীনগর চরলাপাং প্রাইমারী স্কুলের টাকা আত্মসাতের অভিযোগ, তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ ইউএনওর

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীনগর(পশ্চিম) ইউনিয়নের ৬৫ নং চরলাপাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি কর্তৃক সরকারি অনুদান আত্মসাতের অভিযোগ উঠেছে।

    মঙ্গলবার(৬/৭)বিকালে ওই স্কুলের কয়েকজন অভিভাবক লিখিতভাবে ইউএনও ‘র নিকট অভিযোগ দাখিল করেন। ইউএনও মহোদয় বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য শিক্ষা অফিসারকে নির্দেশ দেন।
    জানা যায়, স্কুলের মেরামত ও অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে বইপত্র সহ বিভিন্ন খরচের জন্য সরকার কর্তৃক বছরে দুইবার অনুদান পায়।এই সুবাধে চরলাপাং সরকারি প্রাথমিক বিদ্যালয় গত কয়েকদিন পূর্বে সরকার কর্তৃক ৩০(ত্রিশ) হাজার টাকা অনুদান পেয়েছে। আর সেই টাকাই স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক আত্মসাত করার অভিযোগ উঠেছে। সভাপতি নিজে ঢাকায় চাকুরির কারনে তার পিতা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বাহাউদ্দীন সরকার স্কুল পরিচালনা করেন বলে এলাকাবাসী জানান।



    প্রধান শিক্ষক সাহারা খাতুন বলেন, শ্লিপের কারনে কিছু টাকা খরচ হয়েছে, বাকী ১০ হাজার টাকা সভাপতি ঢাকা থাকায় তার পিতা বাহাউদ্দীন নিয়েছেন স্কুলের দরজা জানালা ঠিক করার জন্য।
    সভাপতি মহিউদ্দিন সরকার আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, শ্লিপের জন্য যে টাকা এসেছে আমার স্বাক্ষরেই প্রধান শিক্ষক তুলেছেন। প্রধান শিক্ষক এ টিও’র পরামর্শ ক্রমে আগেই এই টাকা খরচ করেছেন বলে জানান।
    ইউএনও একরামুল ছিদ্দিক অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, বিষয়টি দ্রুত তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য শিক্ষা অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম