• শিরোনাম


    নবীনগরে ৪৩ জন শহীদদের স্মরণে ১০ই অক্টোবর গণহত্যা দিবস পালিত হবে

    | ০৯ অক্টোবর ২০১৯ | ৩:৪১ অপরাহ্ণ

    নবীনগরে ৪৩ জন শহীদদের স্মরণে ১০ই অক্টোবর গণহত্যা দিবস পালিত হবে

    নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নে পাগলা নদীর পাড় খারঘর গ্রামে ৪৩ জন শহীদদের স্মরণে আগামী ১০ই অক্টোবর গণহত্যা দিবস পালিত হবে ।

    ১৯৭১ সালে ১০ ই অক্টোবর পাক বাহিনীর বর্বরতা হামলায় ৪৩ জনের তাঁজা প্রাণ ঝঁড়ে যায়।বিশেষ করে আমি ব্যক্তিগত ভাবে ধন্যবাদ জানাই,শ্রদ্ধেয় বড় ভাই খারঘর গনকবর সংরক্ষণ ও বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক মহিউদ্দীন আহমেদ জীবন,যার অক্লান্ত প্রচেষ্টার ফলে সরকারের বিভিন্ন দফতরে ঘুরে খারঘর গ্রামে সুন্দর একটি স্মৃতিসৌধ ৭১ দেখতে পেরে।যদিও মুক্তিযুদ্ধ দেখেনি কিন্তু ৭১ দেখে মুক্তিযুদ্ধের স্বাদ গ্রহন করছি।বিশেষ করে আমার অন্তরের অন্তস্থল থেকে অসংখ্য ধন্যবাদ জানাই নবীনগরের সাবেক সাংসদ সদস্য জনাব ফয়জুল রহমান বাদল এমপি ও সাবেক সাংসদ জনাব শাহ জিকরুল আহমেদ খোকন ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সুযোগ্য সাবেক পুলিশ সুপার জনাব মিজানুর রহমান স্যার,খারঘর গনকবর সংরক্ষণ ও বাস্তবায়ন কমিটির সভাপতি বীর মুক্তিযুদ্ধা জনাব আল মামুন সরকার এবং বড়াইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন জাকির ভাইকে।সকল বীর শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই যাদের কারণে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি।



    বর্তমানে খারঘর গণকবরটি সংরক্ষণের পর স্বাধীনতার প্রতীক ৭১ নির্মাণের পর থেকে বিভিন্ন দূর-দূরান্ত থেকে গণকবরের ইতিহাস জানতে বিভিন্ন পর্যটকরা পাগলা নদীর পাড়ে আসে। শুধু তাই নয় বিভিন্ন জনপ্রতিনিধিরাও আসে খারঘর গণকবর দেখতে।

    প্রতি বছরের ন্যায় এবারও খারঘর গনকবরে আগামী ১০ অক্টোবর সকাল ৯ টায় শহীদদের স্মরণে গার্ড অব অ্নার এর মাধ্যমে পুষ্পস্তবক অর্পণ মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম