• শিরোনাম


    নবীনগরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

    এস.এম অলিউল্লাহ, স্টাফ রিপোর্টার | ০৯ মার্চ ২০২০ | ৫:৫৬ অপরাহ্ণ

    নবীনগরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

    ব্রাক্ষণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রথমবারের মতো বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেসব্রিফিং ও সেমিনারের আয়োজন করেন নবীনগর উপজেলা প্রশাসন ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

    সোমবার সকালে নবীনগর উপজেলা পরিষদ কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির।



    নবীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম এর সভাপতিত্বে এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলার সাবেক নির্বাহী অফিসার ও বর্তমান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব সামসুল ইসলাম মেহেদী।

    এসময় উপস্থিত ছিলেন নবীনগর পৌরসভার মেয়র এডঃ শিব শংকর দাস,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক,শিউলি রহমান,এসিল্যান্ড ইকবাল হাসান সহ,ইউপি চেয়ারম্যান,মুক্তিযুদ্ধা নেতৃবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ,প্রসাশনিক কর্মকর্তাগণ,সাংবাদিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

    সেমিনারে প্রধান বক্তা সামসুল ইসলাম মেহেদী বলেন,বাংলাদেশের নাগরিকদের প্রবাসে যাওয়ার আগে তাদেরকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।
    আমরা একজন বিদেশগামী কর্মীকে ভাষাগত, পরিবেশগত ও পেশাগত দক্ষতা সৃষ্টি করে পৃথিবীর ১৬টি দেশে সরকারি উদ্যোগে প্রবাসে পাঠানোর ব্যবস্থা করছি।
    বিদেশে একজন দক্ষ অভিজ্ঞ শ্রমিকের কি চাহিদা সেটা বলার অপেক্ষা রাখে না।
    তাই সকল শ্রেণী পেশার নেতৃবৃন্দের নিকট আমার অনুরোধ আপনারা সবকিছু যাচাই-বাছাই করে নিজেদের অবস্থানে প্রত্যেকটি বিদেশগামীদের প্রয়োজনে প্রশিক্ষিত করে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন।
    তাছাড়াও একজন দক্ষ শ্রমিক যখন বিদেশে যেতে আর্থিক সংকটে থাকেন তখন প্রবাসী কল্যাণ ব্যাংক এর মাধ্যমে সরকার তাকে নামমাত্র সুদে ঋণ দিয়ে থাকেন।
    আসুন আমরা এখন থেকে অদক্ষ শ্রমিক বিদেশে না পাঠিয়ে একজন যুবককে দক্ষতা বৃদ্ধি ও ভাষাগত পরিবেশগত ভাবে অভিজ্ঞ করে প্রবাসে পাঠিয়ে ব্যক্তিজীবনের দুঃখ দুর্দশা লাঘব করে দেশের সুনাম বৃদ্ধি করি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম