• শিরোনাম


    নবীনগরে কবির চেয়ারম্যানের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

    নবীনগর উপজেলা প্রতিনিধি | ১২ জুন ২০২০ | ১২:৩৪ পূর্বাহ্ণ

    নবীনগরে কবির চেয়ারম্যানের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

    ব্রাহ্মণবাড়িয়া থেকে জহির সিকদার | ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপির চেয়ারম্যান কবির আহমেদের বরখাস্ত হওয়ার আদেশ একমাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

    গত ৮ জুন হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিমের বেঞ্চের এক আদেশে এই স্থগিতাদেশ দেয়া হয়। রিট আবেদনকারীর পক্ষের আইনজীবী বাকির উদ্দিন ভুঁইয়ার বরাত দিয়ে ব্যারিষ্টার আশরাফ রহমান রিটের পর স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করেন। ওই স্থগিতাদেশের কাগজপত্র নবীনগরে এসে পৌঁছলে, বিষয়টি বৃহস্পতিবার বিকেল থেকে আলোচনা শুরু হয়।



    জানা যায়, চেয়ারম্যান কবির আহমেদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর এককালীন ২৫০০ টাকা সহায়তার তালিকায় নানা অনিয়ম ও স্বজনপ্রীতি নিয়ে গত ১৯ ও ২০ মে পরপর দুটি প্রতিবেদন কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। পরে জেলা প্রশাসনের নির্দেশে বিষয়টির তদন্ত শেষে গত ২৮ মে চেয়ারম্যান কবির আহমেদকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর গত ৮ জুন বরখাস্ত হওয়া চেয়ারম্যান কবির আহমেদ আদেশটিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট করেন।

    এ ব্যাপারে এলাকার জনগনের মনে স্বস্তি ফিরে এসেছে। তারা এ ব্যাপারে তাদের অভিমত ব্যক্ত করে বলেন,

    মহামান্য হাইকোর্টের আদেশে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে জনতার চেয়ারম্যান হাজী কবির আহমেদকে চেয়ারম্যান হিসেবে পুনর্বহাল করেছেন।

    নবীনগর উপজেলা আওয়ামীলীগের সদস্য, বীরগাঁও ইউনিয়নের দুইবারের সফল চেয়ারম্যান, জনতার চেয়ারম্যান হাজী কবির আহমেদকে কুচক্রীদের ষড়যন্ত্রের ফল হিসেবে যে সাময়িক বরখাস্ত করা হয়েছিল স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক মহামান্য হাইকোর্ট সেই আদেশটি স্থগিত করে জনতার চেয়ারম্যান হাজী কবির আহমেদকে চেয়ারম্যান হিসেবে পুনর্বহাল করেছেন।
    এ ব্যাপারে হাজী কবির আহমেদ বলেন,
    সত্যের জয় সর্বকালের। মিথ্যার পরাজয় সর্বত্র।
    জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম