• শিরোনাম


    নবীনগরে এমপির মায়ের নামে স্কুল নির্মাণ উপলক্ষে এলাকা বাসির সাথে মতবিনিময়

    রিপোর্ট: হেবজুল বাহার, স্টাফ রিাপোটার | ১২ অক্টোবর ২০১৯ | ৬:০৮ পূর্বাহ্ণ

    নবীনগরে এমপির মায়ের নামে স্কুল নির্মাণ উপলক্ষে এলাকা বাসির সাথে মতবিনিময়

    ব্রাহ্মণবাড়িয়া ৫ নবীনগরের সাংসদ জনাব এবাদুল করিম (বুলবুল) মহোদয়ের মায়ের নামে থোল্লাকান্দি গ্রামে একটি গার্লস স্কুল করার সিদ্ধান্ত নিয়েছেন সাংসদ।
    স্কুলটির নাম হবেঃ রাবেয়া মেমোরিয়াল গার্লস স্কুল।
    জেলা পরিষদ সদস্য জনাব এ.কে.এম মোজাম্মেল হক সাহেবের সভাপতিত্বে আজ ১১/১০/সকাল ১০:ঘটিকায় থোল্লাকান্দি মাদরাসাতুল মদিনা মাঠ প্রাঙ্গনে বড়িকান্দি, সলিমগঞ্জ, শ্যামগ্রাম ইউনিয়নের সর্বস্তরের গন্যমান্য ব্যক্তিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগরের সাংসদ জনাব এবাদুল করিম (বুলবুল)।
    সাংসদ উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন আমি আমার মায়ের নামে থোল্লাকান্দি গ্রামে একটি গার্লস স্কুল নির্মাণ করতে চাচ্ছি। আমি অনেক চিন্তা করে দেখেছি সলিমগঞ্জে দুটি স্কুল অবস্থিত আছে একটি গার্লস স্কুল আরেকটি বয়েজ স্কুল। কিন্তু বড়িকান্দি ইউনিয়নে কোন হাই-স্কুল নেই অনেক চিন্তা ভাবনা করে মেয়েদের শিক্ষার মান উন্নয়নে এবং তাদেরকে স্কুলগামী করার লক্ষে আমি থোল্লাকান্দি গ্রামে স্কুল নির্মাণ করার জন্য প্রায় পাঁচ বছর আগে সিদ্ধান্ত নিয়েছি, কিন্তু স্কুলটি নির্মাণের কাজ আমি করতে পারিনি। যেহেতু আপনারা আমাকে নবীনগরের এমপি বানিয়েছেন তাই আমি এবার সিদ্ধান্ত নিয়েছি এখানে একটি গার্লস স্কুল করব। বর্তমান বিশ্বে আপনারা দেখেছেন যে শিক্ষার কোন বিকল্প নেই একমাত্র শিক্ষাই একটি দেশের সুনাম বয়ে আনতে পারে, তাই আমি মেয়েদের পড়াশোনার ক্ষেত্রে মনোযোগী হওয়ার জন্য এবং দূরদূরান্ত থেকে মেয়েরা স্কুলে যেতে পারে না তাই আমি থোল্লাকান্দিতে স্কুটি নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। আপনারা আমাকে সবসময় সহযোগিতা করবেন সে আশা এবং প্রত্যাশা আপনাদের কাছে আমার রইল। একটি কথা মনে রাখবেন বর্তমানে তথ্যপ্রযুক্তিতে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব, তাই আমি এখানে একটি তথ্যপ্রযুক্তিভিত্তিক যাতে পড়াশোনা করানো হয় সেই মানের স্কুল নির্মাণ করব। বিজ্ঞান দিয়ে মানুষ অনেক দূর এগিয়ে যাই আপনারা বিজ্ঞান মুখী হওয়ার জন্য নিজের সন্তানদেরকে উদ্বুদ্ধ করবেন। এমপি মহোদয় আরো বলেন আমি আপনাদের পাশে সবসময় আছি শিক্ষা অবকাঠামো ক্ষেত্রে আপনারা যেখানে যা কিছু প্রয়োজন আমাকে আপনারা বলবেন আমি আপনাদের জন্য ইনশাআল্লাহ কাজ করে যাব। আরো একটি ঘোষণা দেন আমাদের পারিবারিকভাবে একটি ট্রাস্ট তহবিল খোলা হয়েছে সেই তহবিল থেকে থোল্লাকান্দি এবং সলিমগঞ্জের মধ্যখানে একটি জায়গার ব্যাবস্থা করেছি ইনশাআল্লাহ্ সেখানে আমরা একটি আধুনিক তথ্যপ্রযুক্তি ভিত্তিক কারিগরি স্কুল অতি শীঘ্রই নির্মাণ করতে যাচ্ছি আশা করি ২০২১ সালের প্রথম দিকে কারিগরি স্কুলটি উদ্বোধন করতে পারব। সেখানে শুধু প্রযুক্তি ভিত্তিক পড়াশোনা হবে তাই আপনাদের সাথে আমি কথা বলব আপনাদের সর্বোচ্চ সহযোগিতা চাই।
    বড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আনোয়ার পারভেজ (হারুত)এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সলিমগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জনাব বোয়ালি কলন্দর, শনিগাঁও কালিসীমা স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ জনাব এ.কে.এম শামছুজ্জামান,উপজেলা শিক্ষা অফিসার জনাব আবদুল আউয়াল, জনাব খোরশেদ আলম চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান জনাব সাইফুল ইসলাম, সলিমগঞ্জ ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ জনাব গোলাম মাওলা খান( দিপু) সলিমগঞ্জ এ আর এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আহমদ আলী, বীর মুক্তিযোদ্ধা জনাব মোশারফ হোসেন,বড়িকান্দি গ্রামের কৃতি সন্তান ওসি জনাব ইলিয়াছ, বিশিষ্ট সমাজ সেবক মোঃআবদুল মালেক, শ্যামগ্রাম মোহিনী কিশোর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব মোস্তাক আহমেদ,সলিমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃমাইনুল হক সিকদার, শ্যামগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আমির হোসেন বাবুল বড়িকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জনাব লুৎফুর রহমান লাল মিয়া, সলিমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন,মোঃ আলমঙ্গীর হোসেন, শ্যামগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম শ্যামগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব নাজিমউদ্দিন (ধনু)মেম্বার সহ আরো প্রমূখ।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম