• শিরোনাম


    নবীনগরে আব্দুল হাই স্মৃতি ফাউন্ডেশনের আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত

    রিপোর্ট: এস.এম অলিউল্লাহ, স্টাফ রিপোর্টার | ১০ নভেম্বর ২০১৯ | ১০:১৪ অপরাহ্ণ

    নবীনগরে আব্দুল হাই স্মৃতি ফাউন্ডেশনের আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত


    শহীদ মুক্তিযোদ্ধা আব্দুল হাই স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বেসরকারী পর্যায়ে অত্যন্ত সুষ্ট ও সুন্দর পরিবেশে মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষা ব্রাহ্মণবাড়ীয়া নবীনগর উপজেলায় বিটঘর ইউনিয়ন টিয়ারা আয়েশা বেগম উচ্চ বিদ্যালয়ে বৈরি আবহাওয়ার মধ্যদিয়ে রবিবার সকাল দশটায় এক উৎসব মুখর নকলমুক্ত পরিবেশে প্রজেক্টরের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে ।

    নবীনগর উপজেলা বিটঘর ইউনিয়নের ১২ টি প্রাথমিক বিদ্যালয় ও ৭ টি কিন্ডারগার্টেনের
    ৫ ম শ্রেণীর মোট ২০০ জন মেধাবী শিক্ষার্থী এতে অংশ নেয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উত্ত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগী মোঃ জাহাঙ্গির আলম আজাদ। তিনি বলেন,”শিক্ষা সমৃদ্ধি বাংলাদেশ গড়ার লক্ষ্যে মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য আমি প্রথমে ক্ষুদ্র পরিসরে গতবার থেকে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করছি। এ মেধাবী শিক্ষার্থীরা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে অংশ নেবে এটাই আমার স্বপ্ন।
    ভবিষ্যতে আরও ব্যাপক পরিসরে করার চিন্তাভাবনা করা হচ্ছে।
    কেন্দ্র পরিদর্শন করার কালে সাংবাদিকদের সামনে বক্তব্যের সময় নবীনগর উপজেলার শ্রম বিষয়ক সম্পাদক কবির হোসেন আহাম্মদ বলেন “ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য সরকার যেমন বদ্ধপরিকর আমারও আজ আনন্দিত ডিজিটাল পদ্ধতিতে পরিক্ষাটি নিতে পেরে অবিভাবকরা প্রজেক্টরের মাধ্যমে তাদের ছেলে-মেয়েরা কিভাবে পরীক্ষা দিচ্ছে তা একটি নির্দিষ্ট রুমে বসে দেখছে।



    কেন্দ্র পরিদর্শনে মতবিনিময় কালে নবীনগর উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম (সবুজ)বলেন,”পরিক্ষার পরিবেশটা দেখে খুব ভাল লাগল একবার নতুন একটা বিষয়ের সাথে অভিজ্ঞতা হল আর সেটা হল অবিভাকদেরকে প্রজেক্টরের মাধ্যমে পরীক্ষা দেখার ব্যবস্থা করা এজন্য আয়োজকদেরকে ধন্যবাদ ।
    এছাড়া ও উক্ত ফাউন্ডেশনের সভাপতি প্রভাষক নজরুল ইসলাম ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শিক্ষক-শিক্ষার্থী, অভিবাবকদের উপস্থিতিতে উৎসবমুখর সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন টিয়ারা আয়েশা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক। পরীক্ষায় হল সুপার হিসেবে ছিলেন মাওলানা নাজমুল আলম আরিফ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম