• শিরোনাম


    নবীনগরের ৪ বারের সাবেক সাংসদ কাজী মোহাম্মদ আনোয়ার হোসেনের ৩য় মৃত্যু বার্ষিকী আজ

    এস.এম অলিউল্লাহ, স্টাফ রিপোর্টার | ০৩ মার্চ ২০২০ | ১০:০৮ অপরাহ্ণ

    নবীনগরের ৪ বারের সাবেক সাংসদ কাজী মোহাম্মদ আনোয়ার হোসেনের ৩য় মৃত্যু বার্ষিকী আজ

    ব্রাহ্মণবাড়িয়া-৫ নির্বাচনী আসনের (নবীনগর) ৪বারের সংসদ সদস্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা আলহাজ্ব কাজী মোহাম্মদ আনোয়ার হোসেনের ৩মার্চ ৩য় মৃত্যু বার্ষিকী।

    মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার রূহের মাগফিরাত কামনায় নবীনগর উপজেলা বিএনপি কার্যালয়ে মঙ্গলবার দুপুরে দোয়া মাহফিল ও তার নিজ গ্রামে যশাতুয়া আনোয়ারুল মদিনা মাদরাসায় কুরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া মাহফিলে দলীয় নেতা কর্মী ও সকল শ্রেণীর মানুষকে অংশ গ্রহন করার জন্য অনুরুদ জানিয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী ও কাজী মো. আনোয়ার হোসেনের সন্তান কাজী নাজমুল হোসেন তাপস।
    পিতার মৃত্যু বার্ষিকীতে কাজী নাজমুল হোসেন তাপস বলেন , বাবার শুন্যতা শুধু আমাদের পরিবারে নয় নবীনগরের রাজনৈতিক মাঠেও একটা বড় শুন্যতার সৃষ্ঠি হয়েছে। যদিও বাবার শুন্যতা পূরন হবার নয় তবুও কিছুটা শুন্যতা পূরনের জন্য নেতা-কর্মীরা বারবার আমাকে রাজনৈতিক মাঠে নিয়মিত চাচ্ছে।



    কাজী মো. আনোয়ার হোসেন বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা। ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সাবেক সংসদ সদস্য। ১৯৮৬, ১৯৮৮ ও ১৯৯১ সালে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে চার দলীয় ঐক্যজোটের বাংলাদেশ জাতীয় পার্টির মনোনয়ন প্রাপ্ত হয়ে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৬ সালে বিএনপিতে যোগদান করে দলের কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য পদ লাভ করেন। ২০১৬ সালে বিএনপির কাউন্সিলের পর তিনি বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পদে নিযুক্ত হন।
    কাজী মো. আনোয়ার হোসেন ১৯৫৫ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জশাতুয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। পিতার নাম মরহুম কাজী আরফান উদ্দিন। ১৯৬৯ সালের গণঅভ্যূত্থানে এবং ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেন। ছাত্র জীবনে বাংলাদেশ ছাত্রলীগের সমর্থক ছিলেন। ১৯৭৪ সালে নিউ মডেল ডিগ্রী কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন।
    কাজী মো. আনোয়ার হোসেন ১৯৭৬ সালে মাচের্ন্ট নেভী, হেলেনিক, পার্ক এভিনিউ, নিউইয়র্ক-তৃতীয় কর্মকর্তা ( ডেক) হিসেবে যোগদান করে যুক্তরাষ্ট গমন করেন।

    ১৯৭৯ সালে দেশে ফিরে এসে ব্যবসা শুরু করেন। ১৯৮৬ সালে জাতীয় পার্টিতে যোগদান করেন এবং ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পর্যায় ক্রমে ১৯৮৮ ও ১৯৯১ সালে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান পদ লাভ করেন। ২০০১ সালে চার দলীয় ঐক্যজোটের বাংলাদেশ জাতীয় পার্টির মনোনয়ন প্রাপ্ত হয়ে পুনরায় জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সময় তিনি বাংলাদেশ জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার ছিলেন।[১][২][৩][৪] তিনি ২০০৬ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে (বিএনপি) যোগদান করে দলের কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য পদ লাভ করেন। ২০০৮ সালের নির্বাচনে বিএনপি থেকে প্রার্থী হয়ে পরাজিত হন।[৫] ২০১৬ সালে বিএনপির কাউন্সিলের পর তিনি বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পদে নিযুক্ত হন।
    কাজী মো. আনোয়ার হোসেন ০৩ মার্চ ২০১৭ ঢাকার এ্যাপোলো হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে উনার বয়স ছিল ৬৪ বছর। মৃত্যুকালে স্ত্রী , ১ ছেলে ,২ মেয়েসহ অসংখ্য গুনীগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম