• শিরোনাম


    নতুন রুপে অপরুপ দৃশ্য, সিলেট সরকারি মহিলা কলেজ!

    সৈয়দ আমিনুল ইসলাম জুবায়ের, সিলেট জেলা প্রতিনিধি। | ২৮ জানুয়ারি ২০২০ | ৯:৩৭ পূর্বাহ্ণ

    নতুন রুপে অপরুপ দৃশ্য, সিলেট সরকারি মহিলা কলেজ!

    ৮০ বর্ষ পেরিয়েছে সিলেট সরকারি মহিলা কলেজ। প্রজ্ঞা আর জ্ঞানের আলো ছড়িয়ে এক মহীরূহ বিদ্যাপীঠে পরিণত হয়েছে কলেজটি। এ কলেজের বাইরের রূপ ক’দিন আগেও আকর্ষণ করেনি সিলেটবাসীকে। হঠাৎ করেই নবরূপ ধারণ করেছে কালের খেয়ায় প্রৌড়ায় পরিণত হওয়া এ বিদ্যাপীঠ।

    সোমবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা নামতেই জ্বলে ওঠলো নগরীর আধুনিক এলইডি বাতিগুলো। সেই আলো ছড়িয়ে পড়তেই নবরূপ উন্মোচিত হলো সিলেট সরকারি মহিলা কলেজের প্রধান ফটক। জিন্দাবাজার-চৌহাট্টা পথের যাত্রীরা যেন চমকে ওঠলেন। নতুন রূপের ছটায় অভিভূত তারা। কি সুন্দর! কি অপরূপ! সিলেট সরকারি মহিলা কলেজ।



    সিলেট নগরীর সড়ক সম্প্রসারণে এগিয়ে এসেছেন বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিরা। তারই ধারাবাহিকতায় সিলেট সরকারি মহিলা কলেজ তাদের মূল ভূমি ছেড়ে দেয় নগরবাসীর স্বার্থে। ঐতিহ্যের খোলস ফটক আর সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলা হয়।

    কলেজটিকে নতুন রূপ দিতে এগিয়ে আসে সিলেট সিটি করপোরেশন। জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক সড়ক প্রশস্থকরণ সম্পন্ন হওয়ার পর সিসিকের উদ্যোগে নির্মাণ করা হয় সিলেট সরকারি মহিলা কলেজের সীমানা প্রাচীর ও প্রধান ফটক। নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর দৃষ্টিনন্দন ফটকটি উদ্বোধন করা হয়।

    শুভ্র আভায় নতুন ফটক আর সীমানা প্রাচীরে নতুনভাবে আবির্ভূত হয়েছে সিলেট সরকারি মহিলা কলেজ। নতুন রূপের আবহে কলেজটির শিক্ষার্থীদের মনে আনন্দ ও উদ্দিপনার নতুন প্রয়াসে পরিণত হয়েছে। সোমবার দিনভর কলেজের শিক্ষার্থীদের নতুন ফটকের আশেপাশে ছবি তুলতে দেখা গেছে। অনেকে আবার নতুন ফটকের ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

    দৃষ্টিনন্দন এ ফটকের সৌন্দর্য যেন কোনো ধরণের পোস্টার বা লেখায় আড়ালে না পড়ে এমন দাবি জানিয়েছেন সচেতন নগরবাসী।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম