• শিরোনাম


    ধারাবাহিক সাফল্যে উদ্ভাসিত কুড়িঘর আদর্শ কিন্ডার গার্ডেন, অভিবাভকদের সহযোগিতায় এগিয়ে যাবে বহুদূর

    রিপোর্ট: হেবজুল বাহার, স্টাফ রিপোর্টার | ১৪ জানুয়ারি ২০২০ | ৯:৩২ অপরাহ্ণ

    ধারাবাহিক সাফল্যে উদ্ভাসিত কুড়িঘর আদর্শ কিন্ডার গার্ডেন, অভিবাভকদের সহযোগিতায় এগিয়ে যাবে বহুদূর

    ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়নের কুড়িঘর আদর্শ কিন্ডার গার্ডেন প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা বিস্তারে ধারাবাহিক সাফল্য লাভ করে সূর্যের ন্যায় বিদ্যালয়টি নামের সাথে মিল রেখে আদর্শ শিক্ষার কীরণ দিয়ে যাচ্ছে।
    এতে করে নবীনগর উপজেলার মধ্যে বলা হয়ে থাকে সবচেয়ে অনগ্রসর নাটঘর ইউনিয়নে প্রাথমিক শিক্ষার হারসহ উচ্চ শিক্ষার হার দিনদিন বেড়ে চলছে।

    বিদ্যালয়টি প্রতিবছরই পিএসসিতে নাটঘর ইউনিয়নের মধ্যে সবচেয়ে ভাল ফলাফলকারী স্কুলগুলোর মধ্যে সবার উপরে এই বিদ্যালয়টির নাম থাকে। এবারের পিএসসি পরীক্ষায় ১৭জন পরিক্ষার্থীর মধ্যে (৩)তিন জন জিপিএ-৫পেয়েছে। ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পরে থেকে যেটা নিয়মিত ঘটনা। নিজেদের প্রথম পিএসসি পরিক্ষায় ২০১৪ সালে অংশগ্রহন করে মোট ৭ জন পরিক্ষার্থীর মধ্যে ২জন A+ ও বৃত্তি সহ সবাই পাসকরে,২০১৫ সালে ১২জনে ৮জন A+এর মধ্য ৩জন বৃত্তি পেয়েছিল যেটা কিনা সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল। পরের বছরেও সাফল্য অব্যাহত থাকে ২০১৬ সালে ২১ জনে ২জনA+সহ সকলে পাস করে। সমান সংখ্যক পরিক্ষা দিয়ে ২০১৭ সালে২১জনে১৪ জনA+ও ২জন ট্যালেন্টপুলে বৃত্তিসহ সবাই পাস করে এলাকায় বিদ্যালয়টিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে রুপান্তরিত হয়।



    ধারাবাহিক সাফল্যের জের ২০১৮ সালেও অব্যাহত রাখে ১২ জনে ৫জনA+পেয়ে।সর্বশেষ ২০১৯সালের নাটঘর ইউনিয়নের A+এ-র সংখ্যা কমে গেলে ও আদর্শ কিন্ডার গার্ডেনের ৩টি A+কিন্তু সময়ের দাবী ঠিকই মিটিয়ে দিয়েছে।

    বিদ্যালয় কর্তৃপক্ষের ভাষ্য মতে,”এই গ্রামের সকল অভিভাবকরা যদি আমাদের দিকে সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তাহলে কুড়িঘর আদর্শ কিন্ডার গার্ডেন কুড়িঘর গ্রামের কোমলমতি শিশুদের মেধাবিকাশের জন্য আমরা অক্লান্ত পরিশ্রম করে যাব।যাতে তারা পরবর্তিতে উচ্চ শিক্ষা অর্জন করে এই অবহেলিত গ্রামের উন্নয়নে অংশগ্রহন করতে পারে।”

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম