• শিরোনাম


    ধর্মীয় জ্ঞান অর্জনের উত্তম সময় রমজান

    নেয়ামত উল‍্যাহ তারিফ: | ১৭ এপ্রিল ২০২২ | ৭:৫৩ অপরাহ্ণ

    ধর্মীয় জ্ঞান অর্জনের উত্তম সময় রমজান

    ধর্মীয় জ্ঞান অর্জনের উত্তম সময় পবিত্র মাহে রমজান। মাসটি জুড়ে আমাদেরকে আত্মশুদ্ধির অব‍্যাহত চর্চা করতে হবে। মনের মধ‍্যে বিরাজমান যাবতীয় কালিমা মোচন করতে হবে। হতে হবে উদার এবং পরোপকারি। আমাদের অনেকেই আল্লাহ্ প্রেমে পাগলপারা হয়ে সিয়াম সাধনায় ব্রত হন। সারাটি দিন থাকেন পানাহার মুক্ত কিন্তু এমন অনেকেই থাকেন আবার পরচর্চায় যুক্ত। কিন্তু কেউ কেউ কেন এমনটি করেন ? ইউনিক বিয়ারিং এন্ড মেশিনারীজ এর ব‍্যবস্থাপনা পরিচালক মো. ওমর ফারুক এই প্রসঙ্গে বলেন, আমাদের শান্তির ধর্ম ইসলামে গীবতের গোনা সম্পর্কে বর্ণিত হয়েছে। যার ভয়াবহ ফলাফল হয়তো অনেকে জানেন না। আমি মনে করি বিশেষ করে শুক্রবারে জুমার আলোচনায় সম্মানিত ঈমামগণ এই সম্পর্কে আলোচনা করলে অনেকে জানবেন এবং কেউ কেউ মানবেন।

    মাহে রমজানে অনেকে দান করে এবং প্রচার করতে ব‍্যস্ত থাকেন। এমন কথায় মো. ওমর ফারুক বলেন, এই ক্ষেত্রে মূলত ধর্মীয় জ্ঞানের স্বল্পতার পরিচয় পাওয়া যায়। কেননা, ডান হাতে দান করলে যেন বাম হাত না জানে ইহা ধর্মের কথা।
    রমজানের প্রকৃত সুফল পেতে ইসলাম ধর্মের জ্ঞান অর্জনের প্রতি মো. ওমর ফারুক গুরুত্বারোপ করে বলেন, ইসলাম হলো পূর্ণাঙ্গ জীবন ব‍্যবস্থা। যা বুঝতে জানতে এবং মানতে সঠিক জ্ঞান থাকলে সহজ হয়। তিনি আরো বলেন, পবিত্র রমজানে আমাদেরকে ইসলাম ধর্মের জ্ঞান অর্জনে অধিক মনোযোগী হতে হবে।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিয়ত অনুসারে নিয়তি ও পরিনতি

    ২১ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম