• শিরোনাম


    দ্বীনের ধারক বাহক ওলামায়ে কেরামই ধর্মীয় সমস্যার সমাধান করবেন: মাও. নিজামপুরী

    রিপোর্ট: হাবীব আনওয়ার, চট্টগ্রাম প্রতিনিধি | ১৪ ডিসেম্বর ২০১৯ | ৫:১০ অপরাহ্ণ

    দ্বীনের ধারক বাহক ওলামায়ে কেরামই ধর্মীয় সমস্যার সমাধান করবেন: মাও. নিজামপুরী

    দ্বীন আল্লাহর মনোনীত ধর্ম! দ্বীন হেফাজতের দায়িত্ব আল্লাহ তাআলা নিজ কুদরতি হাতে গ্রহণ করেছেন এবং আল্লাহ তাআলা তাঁর দ্বীনকে হেফাজতের জন্য যুগে যুগে অসংখ্য নবী রাসূলগণ পাঠিয়েছেন। সর্বশেষ উম্মতে মুহাম্মাদীর জন্য সর্বশ্রেষ্ঠ মহা মানব আখেরী নবী হযরত মুহাম্মদ সা. কে মানব জাতির হেদায়াতের জন্য পাঠিয়েছেন। আল্লাহর নবী দুনিয়া থেকে বিদায় নেওয়ার সময় এই গুরুদায়িত্ব উম্মতের ওলামায়ে কেরামের উপর সোপর্দ করেছেন এবং শতাব্দীর পর শতাব্দী যাবত ওলামায়ে কেরাম উম্মাহর পথ ভোলা মানুষগুলোকে দ্বীনের সঠিক দীক্ষা দিয়ে আসছেন। যেকোনো সময় যেকোনো মূহুর্তে তাঁরা দ্বীনের যাবতীয় সমস্যা সমাধানের জন্য নিজেদের নিবেদিত রেখেছেন। অতএব ধর্মীয় যেকোনো সমস্যা সমাধানের জন্য প্রত্যেকের উচিত ওলামা কেরামের সংস্পর্শে এসে দ্বীনের সঠিক বিষয়ে জ্ঞান অর্জন করা।

    গতকাল ১৩ ডিসেম্বর কুমিল্লা জেলার দাউদকান্দি বায়নগর জামিয়া ইসলামিয়া আতিকিয়া মাদরাসার দুইদিন ব্যাপী ৬৬ তম বার্ষিক মাহফিলের দ্বিতীয় দিনে প্রধান অতিথির আলোচনায় হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী এসব কথা বলেন।



    মাওলানা আশরাফ আলী নিজামপুরী বলেন, দু’জন ডাক্তারের মাঝে বিরোধ দেখা দিলে তার সমাধান তাদের চেয়ে বড় ডাক্তার করেন। তদ্রূপ ইঞ্জিনিয়ার, উকিল ইত্যাদি ব্যক্তি বর্গের মাঝেও কোন বিষয়ে বিরোধ হলে তাদের বড়রা সমাধান করেন আর একটি সুস্থ সমাজের নিয়মও এটাই। কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় যে, আমরা বর্তমানে লক্ষ্য করছি দ্বীনের কিছু সমস্যা ইঞ্জিনিয়ার, ডাক্তাররা সমাধান করার নামে দ্বীনের অপব্যাখ্যা করে সহজ সরল দ্বীন প্রিয় মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ওলামায়ে কেরামের নামে মিথ্যে অভিযোগ তুলে সাধারণ মানুষকে ওলামায়ে কেরাম থেকে দূরে ঠেলে দিয়ে ওলামা বিদ্বেষী করে তুলছেন তাঁরা।

    মাওলানা নিজামপুরী আরো বলেন, হযরতজী মাওলানা ইলিয়াস সাহেব রহ. এর পূর্ণ ইখলাসের ভিত্তিতে প্রতিষ্ঠিত দাওয়াতে তাবলীগের মেহনত আজ সারা দুনিয়ায় চলছে। ইউরোপ, আমিরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে মানুষ দলে দলে ইসলামে প্রবেশ করছে। সর্বশ্রেণীর মানুষ আজ এই মোবারক মেহনতের সাথে জড়িত। কিন্তু একটি বিশেষ মহল এই মোবারক মেহনতের উপর ছুরি চালিয়ে মুসলমানদের মাঝে ফাটল সৃষ্টির ষড়যন্ত্র করে যাচ্ছে । তাই আমাদেরকে চৌকান্ন থাকতে হবে। ঈমান- আমলের হেফাজতের জন্য ওলামায়ে কেরামের সংস্পর্শে এসে এবং ওলামায়ে কেরামের সাথে সম্পর্ক গড়ে তুলে সঠিক দ্বীন মত চলতে হবে।

    এসময় সতস্ফূর্ত অংশ গ্রহণের মাধ্যমে আগামী ১০/১১ ও ১২ জানুয়ারি রোজ, শুক্র, শনি ও রবিবার টঙ্গীর তুরাগ পাড়ে ওলামায়ে কেরামের তত্ত্বাবধানে বিশ্ব ইজতেমা সফল করার আহবান জানান মাওলানা আশরাফ আলী নিজামপুরী।

    অবশেষে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন, মাওলানা নিজামপুরী।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম