• শিরোনাম


    দৈনিক সংগ্রাম অফিসে ভাংচুর এবং সম্পাদক বীর মুক্তিযুদ্ধা আবুল আসাদ গ্রেফতার।

    রিপোর্ট: ম. কাজী এনাম, স্টাফ রিপোর্টার | ১৪ ডিসেম্বর ২০১৯ | ১২:৪৬ অপরাহ্ণ

    দৈনিক সংগ্রাম অফিসে ভাংচুর এবং সম্পাদক বীর মুক্তিযুদ্ধা আবুল আসাদ গ্রেফতার।

    আবুল আসাদ একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি সরকার কর্তৃক অনুমোদিত একটি প্রাচীন দৈনিক পত্রিকার প্রবীণ সম্পাদক, খ্যাতিমান লেখক ও কলামিস্ট। সন্ত্রাসী কায়দায় তার সাথে চরম দুর্ব্যবহার করে অফিস থেকে টেনে হিঁচড়ে লাঞ্ছিত করে পুলিশের হাতে তুলে দিয়ে- অফিস ভাঙচুর করে, গেটে তালা ঝুলিয়ে প্রকাশনা বন্ধ করে দেয়া অগণতান্ত্রিক ও সন্ত্রাসী কর্মকাণ্ড ছাড়া আর কিছুই নয়, যা একটি স্বাধীন ও গণতান্ত্রিক রাষ্ট্র ব্যাবস্থার জন্য অসনি সংকেত। এমন কাজটিই করা হয়েছে গতকাল ১৩ই ডিসেম্বর’১৯ রোজ শুক্রবার।



    এই ঘটনাটি মূলত ১২ই ডিসেম্বর’১৯ রোজ বৃহঃবারের একটি ঘটনাকে কেন্দ্র করেই ঘটানো হয়েছে।
    সেদিন যুদ্ধাপরাধ ও মানবতা বিরুধী সাজাপ্রাপ্ত আসামি আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ শব্দ দিয়ে একটি নিউজ প্রকাশ করার মুক্তিযুদ্ধ বিষয়ক সংগঠন ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ ক্ষুব্দ হয়ে গতকাল দৈনিক সংগ্রামের অফিস ভাংচুর ও ঘেরাও কর্মসূচি পালন করেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা বলেন, ‘দৈনিক সংগ্রাম একটি মুক্তিযুদ্ধ চেতনার বহির্বোধ, যুদ্ধাপরাধ পৃষ্টপোষক পত্রিকা। ইহাকে আর প্রকাশ করতে দেওয়া হবেনা!’ এছাড়াও ঘেরাও কর্মসূচিতে অসংখ্য শ্লোগান দিতে থাকে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ সংশ্লিষ্ট নেতাকর্মীরা।

    অন্যদিকে উক্ত ঘটনার জন্য ক্ষমা চেয়ে দুঃখ প্রকাশ করেছেন পত্রিকাটির সম্পাদক জনাব আবুল আসাদ। তিনি বলেন, ‘অনাকাঙ্ক্ষিত এই ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি!’

    অন্যদিকে মিডিয়া পাড়ায় অনেক সিনিয়র সাংবাদিক এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, একটা স্বাধীন দেশে ব্যক্তিগত মতপ্রকাশে যদি এমন বাধার সৃষ্টি হয়, ইহা বাকস্বাধীনতার জন্য বিরাট হুমকি স্বরূপ! এছাড়াও আলোচ্য ঘটনাকে কেন্দ্র করে বয়ছে অনলাইন-অফলাইনে সমালোচনার ঝড়। সকলের মুখে একই কথা, দেশে কি কোন আইন-আদালত ও প্রশাসন নেই(?) যদি সব কিছুই থেকে থাকে তবে কেন একটা স্বাধীন দেশে কিছু মানুষ ব্যক্তি স্বার্থে আইন নিজের হাতে তুলে নেওয়ার মতো সাহস দেখাতে পারে! এটা সাংবাদিক মহলের অসনি সংকেত ছাড়া বৈ কিছু নয়!

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম