• শিরোনাম


    দেওবন্দ থেকে আসার পথে আটক ১২ ছাত্র ফেরত আসায় শোকরানা মাহফিল

    গাজী আশরাফ আজহার | ১৫ আগস্ট ২০১৮ | ১:১৯ অপরাহ্ণ

    দেওবন্দ থেকে আসার পথে আটক ১২ ছাত্র ফেরত আসায় শোকরানা মাহফিল

    দারুল উলূম দেওবন্দ থেকে বাংলাদেশে ফেরার পথে ত্রিপুরায় আটক ২৪জন ছাত্রের মধ্যে ১২জন জামিনে মুক্তি পেয়ে বাংলাদেশে ফিরে এসেছে গতকাল সকালে৷ বিকালে তাদের নিয়ে আয়োজিত হয় শোকরানা মাহফিল।
    মাহফিলে কারামুক্তি লাভ করে ফিরে আসা ছাত্ররা তাদের অনুভূতি ব্যক্ত করেন৷ বক্তব্য রাখেন কওমী ফোরামের নেতৃবৃন্দ ও দেওবন্দ ফেরত সাবেক ছাত্ররা। বক্তব্যে গত দুইদশক ধরে বিভিন্ন সময় জীবনের কতটা ঝুঁকি নিয়ে, কতটা কঠিন থেকে কঠিন প্রতিকূলতা ডিঙ্গিয়ে দেওবন্দ থেকে শিক্ষা সমাপ্ত করে দেশে ফিরে আসেন বাংলাদেশীরা তার এক ভয়াবহ চিত্র ফুটে উঠে।
    বক্তারা আরো বলেন, শিক্ষায় কোনো বাধা নেই; বরং শিক্ষানুরাগীদেরকে বিভিন্নভাবে সম্মাননা দেয়া হয়ে থাকে৷ কিন্তু বাংলাদেশী কওমী পড়ুয়াদের ক্ষেত্রে বিষয়টি ব্যতিক্রম৷ অনেকটা অযুক্তিক ভাবেই তাদেরকে দারুল উলুম দেওবন্দে বৈধভাবে পড়া থেকে বাধা দেওয়া হচ্ছে৷

    সর্বশেষ সভায় এ কথার উপর সকলে ঐক্যমত হন যে, যতদিন পর্যন্ত বাংলাদেশী ছাত্ররা ছাত্রভিসা নিয়ে দেওবন্দে পড়ায় সুযোগ না পাবেন ততদিন তারা এর জন্য চেষ্টা চালিয়ে যাবেন, নানা কর্মসূচি পালন করবেন। কওমি ফোরাম আয়োজিত শাইখুল হাদিস মিলনায়তনে শুকরানা মাহফিলে উপস্থিত ছিলেন মাওলানা মামুনুল হক, মুফতী সাখাওয়াত হোসাইন রাজি, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা হাসান জামিল, মাওলানা ওয়ালীউল্লাহ আরমান, মাওলানা গাজী ইয়াকুব সহ একঝাঁক তরুণ আলেমে দ্বীন।
    আল্লাহ্‌ পাক তাওফিক দান করুন। আমীন!



    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম