• শিরোনাম


    দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ২০২০ সালের ইজতেমার তারিখ ঘোষণা, আসছেন না মাওলানা সাদ

    রিপোর্ট: মুসান্না মেহবুব, ফাতেহ নিউজ | ২৮ অক্টোবর ২০১৯ | ৯:২৪ অপরাহ্ণ

    দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ২০২০ সালের ইজতেমার তারিখ ঘোষণা, আসছেন না মাওলানা সাদ

    তাবলিগ জামাতের ২০২০ সালের বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারিত হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে দুই পর্বের এই ইজতেমা শুরু হয়ে মাঝখানে চারদিনের বিরতি দিয়ে শেষ হবে ১৯ জানুয়ারি।

    ১০, ১১ ও ১২ জানুয়ারি ইজতেমার নেতৃত্ব থাকবে ওলামাপন্থী তাবলিগিদের হাতে। মাঝখানে চারদিনের বিরতির পর ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি ইজতেমা করবে সাদপন্থী তাবলিগিরা। তবে গত বছরের মতো এ বছরও ইজতেমার কোনো পর্বেই অংশগ্রহণ করতে পারবেন না তাবলিগের একাংশের বিতর্কিত আমির মাওলানা সাদ কান্ধলভি।



    আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে দুই পক্ষের তাবলিগি মুরব্বিদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকে উপস্থিত একাধিক সূত্র ফাতেহ টুয়েন্টি ফোরকে নিশ্চিত করেছে এ খবর।

    স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে সরকার পক্ষে উপস্থিত ছিলেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, ক্রীড়াপ্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রমুখ। ওলামাপন্থী তাবলিগিদের পক্ষে উপস্থিত ছিলেন কাকরাইল মারকাজের মুরব্বি মাওলানা জোবায়ের, মুফতী রুহুল আমীন, মাওলানা মাহফুজুল হক, মাওলানা নুরুল আমীন প্রকৌশলী মাহফুজুর রহমান প্রমুখ। আর সাদপন্থীদের পক্ষে উপস্থিত ছিলেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মুফতী মুহাম্মদ ইজহার, মাওলানা মোশাররফ হোসাইন, মাওলানা আশরাফ আলী প্রমুখ।

    বৈঠকে নানা আলোচনা-পর্যালোচনার পর উভয়পক্ষের সম্মতিতে আগামী ১০ থেকে ১২ জানুয়ারি ওলামাপন্থীদের ইজতেমা এবং মাঝখানে চারদিন বিরতি দিয়ে ১৭ থেকে ১৯ জানুয়ারি সাদপন্থীদের ইজতেমার দিন ধার্য করা হয়। তবে সাদপন্থীদের আমির মাওলানা সাদ কান্ধলভি তাঁর বিতর্কিত বক্তব্য এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা থাকার কারণে দুই পর্বের কোনো পর্বেই আসতে পারবেন না বলে উভয় পক্ষের সম্মতিতে সিদ্ধান্ত গৃহীত হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিয়ত অনুসারে নিয়তি ও পরিনতি

    ২১ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম