• শিরোনাম


    তৃতীয় পক্ষ থেকে সাবধানঃ মুফতি সাখাওয়াত হুসাইন রাজি

    গাজী আশরাফ আজহার, নিজস্ব প্রতিবেদক | ০৩ মার্চ ২০১৯ | ১১:১২ অপরাহ্ণ

    তৃতীয় পক্ষ থেকে সাবধানঃ মুফতি সাখাওয়াত হুসাইন রাজি

    যখনই ওলামাদের মাঝে ঐক্যের কিংবা সমঝোতার সম্ভাবনা তৈরি হয়, তখনই কতিপয় অবুঝ ব্যক্তি বা নিম্নমানের ষড়যন্ত্রকারী গোষ্ঠী কোন না কোন ইসলামী দলের দরদী সেজে বিরোধ উস্কে দেয়ার অপচেষ্টা করে। এক দলের হয়ে অন্য দলের বিরুদ্ধে, এক ব্যাক্তির হয়ে আরেক ব্যক্তির বিরুদ্ধে চরম বিষোদগার অব্যাহত রাখে এবং বিরোধের পুরনো জায়গা গুলো নতুন ভাবে সামনে এনে সরলমনা কর্মীদেরকে বিভ্রান্ত করার প্রয়াস চালিয়ে যায়।

    ওরা আসলে এ পক্ষ বা ওই পক্ষ নয়; ওরা তৃতীয় পক্ষ। এ পক্ষ থেকে আমাদেরকে অবশ্যই সাবধান থাকতে হবে। নিজের ধারালো মেজাজ দিয়ে নয়; বাস্তবতার নিরিখে দূরদর্শী সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। যারা জেনে বুঝে ফিরে আসে সঠিক পথে তাদেরকে স্বাগত জানাতে হবে।



    আমি মনে করি, যারা কোন দলের পরিচয় দিয়ে অন্য দল বা ব্যক্তির বিরুদ্ধে অশালীন কমেন্ট কিংবা স্ট্যাটাস দেয়, প্রকৃতপক্ষে সে ওই দলের অন্তর্ভুক্ত নয়। কেননা, সে নিজেকে যে দলের বলে পরিচয় দিচ্ছে, তার দ্বারা সেই দলেরই ক্ষতি হচ্ছে। তার ব্যক্তি দুশ্চরিত্রের দায়ভার সেই দলের উপরই বর্তাচ্ছে। ফলে, এই ধরনের ব্যক্তিদের কে ইসলামী দলের কর্মী তো দূরের কথা কোন দলের শুভাকাঙ্ক্ষীও বলা যায় না। তবে গঠনমূলক সমালোচনা কাজে গতি আনে এবং ভুল সংশোধনে সহযোগিতা করে।

    সব দল ও নেতাদেরই কিছু না কিছু ভুল আছে। ভুল আছে বলেই বিরোধের জায়গা তৈরি হয়েছে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দূরত্ব বেড়েছে যোজন যোজন। এখন দেশ জাতি ও ইসলামের স্বার্থেই দূরত্ব কমিয়ে আনতে হবে। সরে আসতে হবে ব্যক্তি চিন্তা ও নিষ্ফল সমালোচনা থেকে।

    আর আমরা কি একবারও ভেবে দেখেছি যে, প্রচলিত রাজনৈতিক দলগুলোর তুলনায় ইসলামী দলগুলোর অবস্থান কতটা দুর্বল।! একবারও কি ভেবে দেখেছি যে, আমরা আমাদের অভীষ্ট লক্ষ্য থেকে কতটা দূরে সরে যাচ্ছি! সময় গড়িয়ে যাচ্ছে, হয়তো জনসংখ্যা বৃদ্ধির কারণে আমাদের মিছিল কিংবা সমাবেশে লোকসমাগম বেশি হচ্ছে; কিন্তু প্রকৃত বিবেচনায় দিন দিন পিছিয়ে পড়ছে গন্তব্যে ছুটে চলা আমাদের স্বপ্নের ঘোড়া।
    #সময় এখন ঐক্যের, না হলে ক্ষতিগ্রস্ত হবো সবাই।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম