• শিরোনাম


    তিতাসডাঙা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

    রিপোর্ট: আওয়ার কণ্ঠ নিউজ ডেস্ক। | ২৮ জানুয়ারি ২০২২ | ৬:৪৮ অপরাহ্ণ

    তিতাসডাঙা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

    আজ ২৮শে জানুয়ারি ২০২২, শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর মহিলা ডিগ্রী কলেজের শহীদ মিনার চত্বরে ব্রাহ্মণবাড়িয়ার কাব্যগাঁথা ‘তিতাসডাঙা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিশেষজ্ঞ,মানবাধিকার কর্মী ও স্বাধীনবাংলা সাহিত্য পরিষদের ঢাকা বিভাগী প্রধান উপদেষ্টা ড. আলহাজ্ব শরীফ আব্দুল্লাহ হিস সাকি।
    কে এম সফর আলীর সভাপতিত্বে অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন প্রভাষক অঞ্জন কুমার নাগ নবীনগর মহিলা ডিগ্রী কলেজ ।শিশু সাহিত্যিক সরকার জাহানারা ফরিদ। লেখক আবু কাউসার সরকার উপদেষ্টা স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ। মরমী লেখক আলেয়া বেগম। কথাসাহিত্যিক আমির হোসেন।লোকসাহিত্য সংগ্রাহক মোঃ জালালউদ্দিন ভূঁইয়া বিপ্লব, লেখক মোহাম্মদ শামীম মিয়া। কবি আব্বাসউদ্দিন হেলাল, লেখক তিতাস হুমায়ুন কবীর, কবি মোহাম্মদ মোছা, লেখক শ্যামল বর্মন শিমুল, লেখক শাকিলা ইয়াসমিন, লেখক নাছিমা আক্তার স্মৃতি,লেখক মারুফা আক্তার, আইনুল হক,লেখক মোঃ রাফি তানভীর সম্রাট, বাচিক শিল্পী শুভেন্দু চক্রবর্তী শুভ, আবুল বাশার মুন্সী,জুনাইদ আহমেদ প্রমুখ।পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন শিক্ষক ও বাচিক শিল্পী স্বরূপ সাহা। মোড়ক উন্মোচনের পর আবৃত্তি ও প্রাণবন্ত আলোচনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।



    ‘তিতাসডাঙা’ কাব্যগ্রন্থে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীন প্রবীন ২৬জন লেখকের ৫টি করে কবিতা রয়েছে। তিতাসডাঙা’ কাব্যগ্রন্থ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার তারুণ্যের কবিখ্যাত লেখক ও গবেষক এস এম শাহনূর বলেন, “তিতাসডাঙা ব্রাহ্মণবাড়িয়ার কাব্যগাঁথা হলেও নবীন প্রবীন ২৬ জন লেখকের কবিতাগুলোতে স্বদেশ প্রেম, প্রকৃতি ও মানব জীবনের চিরায়ত সুখ দুখের গল্প বিধৃত হয়েছে। কাব্যপ্রেমি সকলের জন্য এ কাব্যগ্রন্থ। তিনি আরো বলেন, ‘তিতাসডাঙা’ কাব্যগ্রন্থে বাচিক শিল্পীদের জন্য আবৃত্তি করার মতো বেশ কিছু চমৎকার চমৎকার কবিতা রয়েছে।” তিনি কাব্যগ্রন্থটির বহুল প্রচার ও পাঠক প্রিয়তা কামনা করেন।

    অনুষ্ঠানটি আয়োজন করেন স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম