• শিরোনাম


    বাঁধের পাশে জমির মালিকদের রাখা হয় নি !

    তাহিরপুরে পিআইসি কমিটিতে বড় ভাই সভাপতি ছোট ভাই সদস্য সচিব

    রাহাদ হাসান মুন্না, সুনামগঞ্জ প্রতিনিধি | ১৬ জানুয়ারি ২০২০ | ৫:৪০ পূর্বাহ্ণ

    তাহিরপুরে পিআইসি কমিটিতে বড় ভাই সভাপতি ছোট ভাই সদস্য সচিব

    তাহিরপুর প্রতিনিধিঃ২০১৯-২০ অর্থ বছরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামতের জন্য গঠিত প্রকল্প বাস্তবায়ন কমিটিতে দক্ষিন শ্রীপুর ইউনিয়নের আপন দুই ভাইকে ২টি পিআইসি কমিটির সভাপতি ও সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

    কাবিটা নীতিমালা অনুযায়ী বাঁধের পার্শবর্তী জমির মালিকদের পিআইসি কমিটিতে রাখার কথা থাকলেও নীতিমালা তোয়াক্কা না করেই মনিটরিং কমিটি তাদের পিআইসি মনোনীত করেছেন।



    পিআইসি দুই সহোদর হলেন,দক্ষিন শ্রীপুর ইউনিয়নের রামজীবনপুর গ্রামের মৃত মুসলিম উদ্দিন তালুকদারের ছেলে আমির হামজা কয়েস ও তার ছোট ভাই মো: সুহেল।তার মধ্যে হালির হাওরের প্রকল্প বাস্তবায়ন কমিটি নং-১৫ তে আমির হামজা কয়েসকে সভাপতি ও শনি হাওর উপ প্রকল্পের কমিটি নং-১০ এ মো: সুহেলকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

    গঠিত ২টি প্রকল্পের জমি পার্শবর্তী কৃষকদের দাবি,বাঁধের পাশে আমাদের জমি থাকা সত্বেও কাবিটা নীতিমালা তোয়ক্কা না করে কিভাবে একই পরিবারের ২ ভাইকে পিআইসি কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে।গোপন অর্থের বিনিময়ে ২ ভাইকে পিআইসি দেওয়া হয়েছে জানিয়ে কৃষকরা বলেন,তারা অর্থের বিনিময়ে পিআইসি হয়েছে তাই তাদের বাতিল করে নতুন করে বাঁধ তীরবর্তী কৃষকদের পিআইসি মনোনীত করা হউক।

    এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী রাকিবুল হাসানের সাথে মুটোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,কোন অর্থের বিনিময়ে নয় মনিটরিং কমিটির সিদ্ধান্তেই ২ ভাইকে প্রকল্প বাস্তবায়ন কমিটিতে মনোনীত করা হয়েছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম