• শিরোনাম


    তরুণ কবি সাইফুল আকন্দ’র জন্মদিন

    জাহিদ হাসান জীবন, ,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ | ০৯ এপ্রিল ২০২১ | ৭:২৯ অপরাহ্ণ

    তরুণ কবি সাইফুল আকন্দ’র জন্মদিন

    ১০ই এপ্রিল তিস্তা বিধৌত গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার বজরা কঞ্চিবাড়ি গ্রামে প্রেম ও প্রকৃতির কবি সাইফুল আকন্দ-এর জন্ম। পিতা খলিলুর রহমান ও মাতার নাম মোছাঃ আমেনা খাতুন। তিনি একাধারে একজন কবি, গল্পকার, ঔপন্যাসিক, প্রকাশক ও সাংবাদিক। তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৯ টি।
    ২০০২ সাল থেকে সাহিত্যের ছোট কাগজ ‘রেণু’ সম্পাদনা করেন নিয়মিত। ২০০৯ সালে সাহিত্যঙ্গনে পদার্পণ করেন ‘ভাঙ্গা তরী’ কাব্যগ্রন্থ দিয়ে। ২০১২ সালে বের করেন ছড়া ও কবিতাগ্রন্থ ‘ডালিম গাছে দোয়েল নাচে’। এরপর উত্তরবঙ্গের মানুষের জীবন কাহিনী নিয়ে লেখা উপন্যাস ‘মফিজ’ বের করেন ২০১৩ সালে। ২০১৪ সালে নবীন প্রবীন দশ জন কবির কবিতা নিয়ে সম্পাদনা করেন ‘কবিতা কানন’, এবং একই সালে তাঁর ২য় উপন্যাস ‘নীড় হারা পাখি’ প্রকাশিত হয়। তাঁর প্রকাশিত আরও কিছু বই- ‘ইতি তোমার কবি’ (কাব্যগ্রন্থ), ‘সমাজ দর্পণ’ (কাব্যগ্রন্থ), ‘এস এম এস কবিতা’ (কাব্যগ্রন্থ) ও নির্বাচিত কবিতার বই ‘সংগীতা’ পাঠক সমাজে বেশ সমাদৃত।
    এছাড়াও জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকায় তাঁর অসংখ্য ছড়া, গল্প ও কবিতা প্রকাশিত হয় নিয়মিত।তরুণ কবি ও ছড়াকার সাইফুল ইসলাম, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ সুন্দরগঞ্জ উপজেলা শাখার সাহিত্য সাংস্কৃতিক ও প্রকাশনা বিষয়ক সম্পাদক।
    মহামারী করনার কারণে জন্মদিনের কেক না কেটে গ্রামের বাড়িতে একান্তভাবে পরিবারের সাথেই দিনটি কাটাবেন তিনি।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম