• শিরোনাম


    ঢাকায় আলেমদের বৈঠক : তাবলিগ পরিচালনায় ২৪ সদস্যের কমিটি গঠন

    | ২০ ডিসেম্বর ২০১৮ | ৫:২৬ পূর্বাহ্ণ

    ঢাকায় আলেমদের বৈঠক : তাবলিগ পরিচালনায় ২৪ সদস্যের কমিটি গঠন

    আজ টঙ্গীর ইজতেমার মাঠে সাদপন্থী সন্ত্রাসীদের হামলাসহ চলমান তাবলিগ সংকট নিরসনে দেশের শীর্ষ আলেম ও তাবলিগি মুরব্বিদের এক বৈঠকে তাবলিগ জামাত পরিচালনার জন্য ২৪ সদস্যের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সিনিয়র সহ-সভাপতি আল্লামা আশরাফ আলীকে এই পরিচালনা কমিটির আহবায়ক করা হয়েছে।

    গত ১০ ডিসেম্বর হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে গৃহীত সিদ্ধান্তের আলোকে এই কমিটি গঠন করা হলো।



    বৈঠক শেষে ইসলাম টাইমসকে এই তথ্য জানিয়েছেন বেফাকের সহ-সভাপতি ও জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া।

    আজ বুধবার সকালে ঢাকার যাত্রাবাড়ী অবস্থিত বেফাক অফিসে এই বৈঠক অনুষ্ঠিত হয়। আল্লামা আশরাফ আলীর সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন ঢাকার প্রতিনিধিত্বশীল আলেম ও তাবলিগি মুরব্বিগণ।

    পরিচালনা কমিটিতে থাকছেন যারা
    বৈঠক সূত্রগুলো জানায়, তাবলিগ জামাত পরিচালনার জন্য গঠিত কমিটির ২৪ সদস্যের মধ্যে ৭ জনকে রাখা হয়েছে কাকরাইল থেকে এবং বাকি নামগুলো নেয়া হয়েছে উলামায়ে কেরামের মধ্য থেকে। তবে কাকরাইলের ৭ জনের নাম এখনও চূড়ান্ত হয়নি। কাকরাইলের মুরব্বিগণই তাদের নাম চূড়ান্ত করবেন।

    উলামায়ে কেরামের মধ্য এই কমিটিতে রয়েছেন, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা কেফায়াতুল্লাহ আযহারী, মুফতি মাসউদুল করীম, মাওলানা আবদুল হামিদ (মধুপুরের পীর) প্রমুখ।

    এছাড়াও হাইআতুল উলয়ার অংশিদার অন্যান্য বোর্ড থেকে একজন করে প্রতিনিধি রাখা হয়েছে এই কমিটিতে।

    মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদের নেতৃত্বাধীন বেফাকুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ-এর কোনো প্রতিনিধি রাখা হয়নি। অবশ্য তাবলিগ জামাতের বিতর্কিত মুরব্বি মাওলানা সাদের পক্ষাবলম্বন এবং টঙ্গীর হামলার পর উলামায়ে কেরামের বিরুদ্ধাচারণের কারণে ১০ ডিসেম্বর হাটহাজারীর বৈঠকেও এই বোর্ডের কোনো প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি।

    হাটহাজারীর বৈঠকে উত্থাপিত অন্যান্য দাবিগুলো শান্তিপূর্ণভাবে আদায়ের চেষ্টা অব্যাহত থাকবে বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

    সূত্র: ইসলাম টাইমস

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম