• শিরোনাম


    ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যর্থতার দায় সিটি কর্পোরেশনকে নিতে হবে -মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম

    বিশেষ প্রতিনিধি | ০৬ আগস্ট ২০২১ | ৬:৩৯ অপরাহ্ণ

    ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যর্থতার দায় সিটি কর্পোরেশনকে নিতে হবে  -মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম

    ঢাকা মহানগরসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, গতবছরের তুলনায় এবছর ঢাকার বিভিন্ন এলাকায় এডিসের ঘনত্ব ২০ গুণ বেশি। ডেঙ্গু প্রতিকারে সিটি কর্পোরেশনের প্রথম ও প্রধান কর্তব্য ছিল এডিস মশার প্রজনন ক্ষেত্রগুলো ধ্বংস করা। কিন্তু তারা কার্যকর ও টেকসই উদ্যোগ নেয়নি। ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যর্থতার দায় তাদেরকেই নিতে হবে।

    মাওলানা ইমতিয়াজ আরো বলেন, সরকারের স্বাস্থ্য বিভাগের অবস্থা সেই এক চোখের হরিণের মতো,যে বাঘের দিকে নজর দেবে, না কুমিরের দিকে তাকিয়ে থাকবে, নাকি ঘাস খাবে। একদিকে করোনা মহামারী ও ডেঙ্গুর প্রকোপ, অন্যদিকে স্বাস্থ্য বিভাগের দুর্নীতি, অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতায় হ-য-ব-র-ল অবস্থা তৈরি হয়েছে।



    তিনি আজ ৬ আগস্ট ২০২১ শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের নিয়মিত মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে উপর্যুক্ত কথা বলেন। নগর সেক্রেটারি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদারের সঞ্চালনায় বৈঠকে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুজ্জামান সরকার, প্রচার ও দাওয়াহ সম্পাদক শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, সহ-প্রচার ও দাওয়াহ সম্পাদক মুহাম্মদ জিয়াউল আশরাফ, দফতর সম্পাদক ফজলুল হক মৃধা, অর্থ সম্পাদক নজরুল ইসলাম খোকন, সহ অর্থ সম্পাদক মুহাম্মদ হায়দার আলী, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মুহাম্মদ কামাল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক মুহাম্মদ ইউনূস তালুকদার, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক শেখ আবু তাহের, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন, সদস্য আলহাজ্ব এমদাদুল ফেরদাউস, মাওলানা আল আমিন ইহসান প্রমূখ।

    বার্তা প্রেরক
    শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম
    প্রচার ও দাওয়াহ সম্পাদক
    ইসলামী আন্দোলন বাংলাদেশ
    ঢাকা মহানগর দক্ষিণ

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম