• শিরোনাম


    ট্রেনে ছোড়া পাথরে শিশু ইশান গুরুতর আহত, রামেকে ভর্তি।

    | ০৭ মে ২০১৯ | ৭:৪০ অপরাহ্ণ

    ট্রেনে ছোড়া পাথরে শিশু ইশান গুরুতর আহত, রামেকে ভর্তি।

    রাজশাহী থেকে ঢাকাগামী ট্রেনে ছোড়া পাথরের আঘাতে ইশান নামের ৪ বছরের একটি শিশু আহত হয়েছে। পাথরের আঘাতে শিশুটির মাথার পেছনে এক ইঞ্চির মতো ক্ষত হয়েছে।
    রোববার সন্ধ্যার দিকে সিরাজগঞ্জের জামতইল স্টেশনের কাছে এই ঘটনা ঘটে। শিশুটি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। এদিকে গতকাল দুপুরে রামেক হাসপাতালে আহত শিশুকে দেখতে যান রেলওয়ে পশ্চিম বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহিদুল ইসলাম।
    এ সময় তিনি বলেন, ঘটনাটি সত্যিই দুঃখজনক। পুরো জাতির জন্য লজ্জার। ফুটফুটে শিশুটিকে দেখেই মায়া লাগছে।
    তার মাথার পেছনে এক ইঞ্চির মতো গর্ত হয়ে গছে। বিষয়টি প্রতিরোধে শুধু রেল কর্তৃপক্ষ নয় সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। এমন ঘটনা প্রতিরোধে রেলের কঠোর আইন আছে। তবে শুধু আইন দিয়ে বিষয়টিকে নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে জানান তিনি।

    শিশুটির পিতা আব্দুস সালাম জানান, গত রোববার পদ্মা এক্সপ্রেস ট্রেনে সপরিবারে রাজশাহী থেকে ঢাকা যাচ্ছিলেন। এ সময় ট্রেনটি সন্ধ্যার দিকে সিরাজগঞ্জের জামতইল স্টেশনের কাছে এলে চলন্ত ট্রেনে বাইরে থেকে ছোড়া একটি পাথর ইশানের কানের পাশে মাথার পেছনে আঘাত করে। এতে মাথা ও ঘাড়ে রক্ত বইতে থাকে। এ সময় তিনিসহ ট্রেনের বগিতে থাকা সকল যাত্রী দ্রুত মাথার ক্ষতস্থানে কাপড় দিয়ে জড়িয়ে দেয় ও পানি ঢালতে থাকে।



    সময়ের সঙ্গে ব্যথা বাড়তে থাকায় শিশুটি আর্তনাদ করতে থাকে। তবে চিকিৎসার জন্য শিশুটিকে পরবর্তী কয়েকটি স্টেশন পর্যন্ত ট্রেনে অপেক্ষা করতে হয়। সিরাজগঞ্জে নেমে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে রাত ৯টার দিকে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ প্রথমিক চিকিৎসা দিয়ে শিশুটিকে ৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি করায়।

    সূত্র মতে, গত এক মাসে এই রুটে চলাচলকারী ট্রেনে পাথর নিক্ষেপের ১৭টি ঘটনা ঘটেছে। তবে এজন্য কাউকেই আটক করা যায়নি বা কোনো আইনি ব্যবস্থা নিতে পারে নি রেলওয়ে। সর্বশেষ গত রোববার সন্ধ্যার পর সিরাজগঞ্জের জামতৈল ও মনসুর আলী স্টেশনের মাঝামাঝি জায়গায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপে গুরুতর জখম হয়েছে ইশান নামের চার বছরের এক শিশু।

    এদিকে, রেলযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, এই পথে ট্রেনের সংখ্যা বাড়ার পাশাপাশি রেলের যাত্রীও বেড়েছে। তবে ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা চলতে থাকলে যাত্রীরা ট্রেনবিমুখ হয়ে পড়বে। এতে সরকারই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত হবে। তিনি দ্রুত পাথর নিক্ষেপকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য রেলওয়ে কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম