• শিরোনাম


    ট্যুরিস্ট পুলিশ বান্দরবানে ২৫ মার্চ গণহত্যা দিবসের মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত

    রিপোর্ট: আওয়ার কণ্ঠ নিউজ ডেস্ক। | ২৫ মার্চ ২০২২ | ৮:২৮ অপরাহ্ণ

    ট্যুরিস্ট পুলিশ বান্দরবানে ২৫ মার্চ গণহত্যা দিবসের মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত

    ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। মানবসভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। একাত্তরের অগ্নিঝরা ২৫শে মার্চে বাঙালির জীবনে নেমে আসে নৃশংস, ভয়ংকর ও বিভীষিকাময় এক কালোরাত।


    এই রাতে বর্বর পাকিস্তানি বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে স্বাধীনতাকামী বাঙালির ওপর হিংস্র দানবের মতো ঝাঁপিয়ে পড়েছিল। আর এদিন বাঙালি জাতি তথা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছিল ইতিহাসের এক নৃশংস বর্বরতা।
    ২০১৭ সালের ১১ মার্চ জাতীয় সংসদে ২৫শে মার্চ গণহত্যা দিবস পালনের প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হওয়ার পর থেকেই দিনটি জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালিত হয়। এ লক্ষ্যে বান্দরবান ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে মোমবাতি প্রজ্বলন ও আলোচনা সভা অফিস কম্পাউন্ডে বঙ্গবন্ধুর ভাস্কর্য সংলগ্ন এলাকায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে অফিস কম্পাউন্ড এক মিনিটের জন্য অন্ধকারাচ্ছন্ন করা হয়। পরবর্তীতে পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের নেতৃত্বে মোমবাতি প্রজ্বলন করা হয়।
    এ সময় উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের বিভিন্ন পদের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষার্থী, কর্মচারীবৃন্দ প্রমুখ। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে বাংলাদেশে (তৎকালীন পূর্ব পাকিস্তান) রাজারবাগ পুলিশ লাইনে নারকীয় হত্যাযজ্ঞ চালায় পাকিস্তানি হানাদার বাহিনী। সে সময় সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন স্বরুপ এই মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠান।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম