• শিরোনাম


    টুয়াক নীলাদ্রি লেক উদ্বোধন করলেন ট্যুরিস্ট পুলিশ সুপার আব্দুল হালিম

    আওয়ার কণ্ঠ নিউজ ডেস্ক: | ০৪ এপ্রিল ২০২২ | ৪:৩৮ অপরাহ্ণ

    টুয়াক নীলাদ্রি লেক উদ্বোধন করলেন ট্যুরিস্ট পুলিশ সুপার আব্দুল হালিম

     

    সৌন্দর্যময় অপরুপ লীলাভুমি বান্দরবান জেলার অন্তর্গত নাইক্ষংছড়ি থানা থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে সাপমারা স্থানে কেটুইয়াই পাড়ায় টুয়াক নীলাদ্রি লেক ও পর্যটন কেন্দ্র অবস্থিত। কক্সবাজার ট্যুর অপারেটর এসোসিয়েশন কর্তৃক পরিচালিত এ লেক ও পর্যটন কেন্দ্র বান্দরবান জেলার শেষ প্রান্তে অবস্থিত। পাহাড় বেষ্টিত ৫০ একর এলাকা জুড়ে এ পর্যটন কেন্দ্রর মাঝে ১৬ একরের বিশাল নীলাদ্রি লেক। আয়তনে লেকটি বগা লেকের চেয়েও বড়।




    এখানে শিক্ষা সফর ও পিকনিকের জন্য সব আয়োজন রাখা হয়েছে। রয়েছে মাটির তৈরি উন্মুক্ত মঞ্চ। সামনে রয়েছে কয়েকশ লোকের বসার মতো মাঠ। অপূর্ব সুন্দর এ লেকের চারিপাশ বিভিন্ন প্রজাতির গাছ গাছালিতে ভরপুর। শব্দ ও পরিবেশ দূষণ মুক্ত এখানে রয়েছে শুধু হরেক রকম পাখির কলকাকলি। লেকের পাশে পাহাড়ে বিভিন্ন প্রজাতির পাখির আবাস। পাখির কিচির মিচির শব্দে মুখরিত থাকে সারাটি বেলা। লেকের নীল জল আর পাড়ের সবুজ বনানী এখানে তেরি করেছে একটি ভিন্ন মাত্রা। গাছের শীতল ছায়া আর নির্মল বাতাস আপনার সব ক্লান্তি ভুলিয়ে দেবে। এই লেকটি পরিচর্চায় স্থানীয় আদিবাসী প্রায় ২৫টি মারমা সম্প্রদায় রয়েছে। এই স্থানটিকে কাগজিখোলা পর্যটন গ্রামও বলা হয়ে থাকে।
    গত শনিবার বান্দরবান রিজিয়নের ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম কর্তৃক উদ্বোধন করা হল ‘টুয়াক নীলাদ্রি লেক ও পর্যটন কেন্দ্র”। উদ্বোধন অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন বান্দরবানে বেসরকারী ভাবে গড়ে উঠা পাকৃতিক লেক এটিই প্রথম। পর্যটকদের আস্থা অর্জনে কাজ করে যেতে তিনি এই লেকের কর্তৃপক্ষদেরকে আহবান জানান।
    প্রাকৃতিকভাবে জন্ম নেয়া লেকের পাড়ের অরণ্যে আছে বানর-পাখিসহ নানান প্রজাতির বণ্যপ্রাণী। জলাশয়ে আছে ডাহুক, বিভিন্ন প্রজাতির জলজ উদ্ভিদ। চাইলে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে লেকে মাছ শিকার কিংবা প্যাডেল বোট নিয়ে মেতে উঠতে পারেন এখানে। মাছ শিকার করা সুযোগ রয়েছে এ লেকে। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল ইসলাম তোহা, টুয়াক সহ-সভাপতি ইফতেখার, টুয়াক সেক্রেটারি আশেক, কক্সবাজার হোটেল মালিক সমিতির সেক্রেটারি মুকিম ইসলাম সহ টুয়াক এর নের্তৃবৃন্দ।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম