• শিরোনাম


    ঝালকাঠিতে দান সেবা সংঘের উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয়

    ঝালকাঠি প্রতিনিধিঃ | ০৬ মার্চ ২০২২ | ৬:০৫ অপরাহ্ণ

    ঝালকাঠিতে দান সেবা সংঘের উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয়

     

    ঝালকাঠি সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের একমাত্র মানবতার সংগঠন ‘দান সেবা সংঘ’ এর উদ্যোগে অএ ইউনিয়নের বিদ্যালয় গুলোতে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়, এসময়ে দান সেবা সংঘের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ রোমান বিশ্বাস বলেন স্কুলের ইউনিক আইডি ও ভোটার আইডি কার্ড তালিকায় ব্লাড গ্রুপ থাকা বাধ্যতামূলক করা হলেও অনেকেই নিজের রক্তের গ্রুপ জানেন না। সরকারি ব্যবস্থায় রক্তের গ্রুপ নির্ণয় এর কোনো উদ্যোগ না থাকায় ভুল তথ্য দেয়া হচ্ছে ইউনিক আইডি সহ ভোটার আইডি কার্ডে। এই সমস্যা সমাধানের জন্য যতটা সম্ভব নথুল্লাবাদ ইউনিয়ন এর একমাত্র মানবিক সংগঠন স্বেচ্ছায় কাজ করে যাবে।
    দান সেবা সংঘ আত্মপ্রকাশ হয় ২০১৭ সালে সেই থেকে যে কার্যক্রম হাতে নিয়েছে তা হল
    ফ্রী ব্লাড গ্রুপ নির্নয় এবং রক্তদান সবসময়ের জন্য চলমান।
    অসচ্ছল পংঙ্গু, প্রতিবন্ধির মাঝে ছাগল, সেলাই মেশিন,, হুইল চেয়ার বিতরন।
    অসচ্ছল অসহায় অসুস্থ রোগিদের ফ্রী ঔষদ সহ চিকিৎসা সহায়তা প্রদান। ২ জন অসহায় ক্যান্সার আক্রান্ত রোগীর এবং ০১ জন ব্রেইন টিউমার রোগির উন্নত চিকিৎসার খরচ এবং দায়িত্বভার শেষে সুস্থ্য করা এবং কার্যক্রম চলমান রাখা।
    অসচ্ছল বেকার যুবককে মাটর সাইকেলের বৈধ রেজিস্ট্রেসন খরচ বহন করে তার কর্মজীবি করে সচ্ছল করণ।
    অসহায় দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন সহ অনেক দরিদ্র এসএসসি/ এইচএসসি পরিক্ষার্থীদের বোর্ড নির্ধারিত রেজিস্ট্রশন খরচ বহন ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাখরচ বহন।
    স্কুলে শিক্ষার্থীদের বিনোদনের জন্য ক্রিড়া উপকরন স্থাপন।
    মহামরি করোনাকালীন সরকার ঘোষিত সাস্থ্যবিধি মানতে সকল ওয়ার্ডে সচেতনতা মুলক ক্যাম্পিংসহ লকডাউন সফল করতে জিবন বাজী রেখে সবসময়ের জন্য ইউনিয়নের প্রতিটা প্রবেশ মুখে করোনা প্রতিরোধক সামগ্রী নিয়ে অবস্থান।
    করোনাকালীন দরিদ্র, মধ্যভিত্ত প্রায় ২৮০ পরিবারের মাঝে এবং ইউনিয়নের প্রতিটা মসজিদের সম্মানিত ইমাম ও মুয়াজ্জিন সাহেবদের মাঝে খাদ্য সামগ্রি সহায়তাকরণ।
    বৃক্ষরোপন অভিযান,, এছাড়াও অএ ইউনিয়নে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং যুবসমাজ সংগঠিত অপরাধ ও সহিংসতা, ইভটিজিং,মাদক,, বাল্যবিবাহ দূরিকরনে অএ সংগঠনটি যথেষ্ট সময়োপুযোগি।
    তিনি আরো বলেন দান সেবা সংঘ হলো সকল সংগঠনের আইডল/ অভিবাবক সংগঠন হিসাবে থাকবে। এমন একটি সংগঠন প্রতিষ্ঠার পরে প্রতিটা এলাকার আদর্শবান যুবক ভাইদের ভিতরে ভাল মানবিক কাজের তথা সংগঠন করার একটা ইমোশন তৈরি হয়েছে, তাই তাদেরকে আরও উৎসাহীত করতে হবে, যারা মানবিক সংগঠনে যুক্ত হয় তারা কখনো খারাপ কাজে উৎসাহী হতে পারেনা,সেটা আদর্শগত হোক কিংবা লজ্জাভয়ে হোক।আমাদের টার্গেটও তো সেটাই যাতে সমাজ,বা এলাকা থেকে সকল বৈষম্য, খারাপ,অপরাধ, অসহায়ত্ব দূর হয়।



    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম