• শিরোনাম


    জেগে উঠ মুসলিম উম্মাহ [] শেখ আরিফ বিল্লাহ আজিজী

    লেখক : শেখ আরিফ বিল্লাহ আজিজী | ০২ নভেম্বর ২০২০ | ১:০৮ পূর্বাহ্ণ

    জেগে উঠ মুসলিম উম্মাহ [] শেখ আরিফ বিল্লাহ আজিজী

    এখনো করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পাচ্ছে না মানব সম্প্রদায়,থমকে আছে পুরো পৃথিবী।
    ক্ষান্ত হয়নি মৃত্যুর মিছিলর যাত্রা। সমাপ্তি হয়নি এই ভয়াল দিন। পুরো বিশ্বমানব সম্পদায় সমদুঃখ এবং আতংকের মধ্য দিয়ে প্রতিটা দিবস অতিক্রম করেছে। মৃত্যুর মিছিল ক্রামান্নয়ে বৃদ্ধি পাচ্ছে।
    তবুও আমাদের শুনতে হচ্ছে এক অনাকাঙ্ক্ষিত কথা, আমাদের সর্বজননি হৃদয়ের অস্পন্দন, কোটি কোটি মুসলিম উম্মাহ এর প্রিয় ব্যাক্তিত্য,আমাদের রাহবার ও নেতা হজরত মুহাম্মদ সাঃ এর কাটুন ব্যাঙ্গ চিত্র ফ্রান্সের বহুতল ভবনের সামনে লাগিয়ে দেওয়া হয়েছে।ব্যঙ্গচিত্র প্রদর্শন— শতাব্দীর সর্ব নিকৃষ্ট অসভ্যতা। কোন সভ্য সমাজের মানুষ এভাবে ভিন্ন বিশ্বাসের মানুষদের সেন্টিমেন্টের প্রতি এরকম উগ্র আচরণ করতে পারে না। এটা সুস্পষ্ট উস্কানিমূল

    যে নবী করিম আমাদের জন্য নিজের ধমনী থাকে তাজা রক্ত বের করেছেন, সে নবীর জন্য আমরা কি করেছি?
    যে রাসূল আমাদের জন্য রব্বে করিমের দরবারে সমস্ত রজনী আকুতি কন্ঠে ফরিয়াদ করছেন।
    নিজের উম্মতের জন্য পুরো জিবীন কে উৎসর্গ করে দিয়েছেন, আজ তাকে কটুক্তি করা হয় ব্যাঙ্গচিত্র সরকারি সহযোগিতায় প্রর্দশনী করানো হয়,অথচ আমরা নিশ্চুপ?
    যে রাসূলে আরাবি জীবনের অন্তীম মুহূর্তে মৃত্যুসজ্জায় শায়িত হয়ে উম্মতের জন্য আঁখিযোগল দিয়ে অশ্রু বের করেছেন…!
    আর আপনি-আমি উনার অবমাননায় কি অবদান রেখেছি?



    যে নবী আমাদের কে ছেড়ে হাউজে কাওছারের জল পান করবেন না,সে নবীর উম্মত হয়ে আমরা উনার জন্য কি,ইবা করেছি?
    আমাদের কি লজ্জা বোধ হয়না?
    হয়তো কিছু মুস্টিময় সল্প সংখ্যাক
    নবী প্রেমীরা মাঠে নেমে এসেছে ।আন্দোলন করেছে, ফ্রান্সের ঔদ্ধত্যপণার দাঁত ভাঙ্গা জবাব দিতে বিশ্বের নবী প্রেমীরা জেগে উঠেছে..!
    তবে অধিকাংশ উম্মত বে-মালুম ভুলে গিয়েছে। তাদের কোন খবর নেই।প্রতাবাদের হিম্মৎ ও আকাঙ্খা টুকোও নেই।তাদের পাসান হৃদয়ে রাসূলের মোহাব্বতের স্থান ও পাইনি।

    আর যারা রাজপথে আন্দোলন করে, বিপ্লবের স্বপ্ন ও ইচ্ছে নিয়ে,শাতেমে রাসূলের বিরুদ্ধে মিছিল সমাবেশ করে তাদের উপর আসে অনৈতিক বাঁধা বিঙ্গন,পুলিশের নগ্ন বাঁধায় পন্ড হয়ে যাই তাদের আন্দোলন সমূহ।
    ফ্যাসিবাদী সরকারের এমন আচরণে আমরা বিস্মিত হয়। জনগণের প্রাণের দাবীকে ঠুনকো পুলিশি বাধায় দমিয়ে রাখা যাবে না,ইনশাআল্লাহ। ইতিহাসের পাতায় নতুন অধ্যায় রচিত হবে, উম্মাহ আবার ঘুরে দাঁড়িবে অন্যায়,অসৎ ও দূর্নিতীর বিরুদ্ধে। দীর্ঘ প্রতিক্ষার প্রহর গুনতে হবে না।অচিরেই জেগে উঠবে পৃথিবীর প্রান্তে প্রান্তে নবীর আশেক উম্মতেরা,যুগের বীর সেনানীরা গর্জে উঠবে।খালেদ বিন ওয়ালিদ,মুহাম্মদ বিন কাসেম, তারেক বিন জিয়াদ,সালাহ উদ্দিন আইয়ুবীর আদর্শে উজ্জীবীত হবে উম্মাহ এর তরুণ প্রজন্ম।
    সেদিন বেশি দূরে নয় ফ্রান্সের আইফেল টাওয়ারে আল্লাহর
    হাবীবের নাম খচিত পতাকা উড়বে ইনশাআল্লাহ।

    ফ্রান্স তুমি ইসলামের ইতিহাস পড়নি – ঐ সত্তার কসম খেয়ে বলছি- আমার প্রিয় নবীজি (সা.)কে অসম্মান করছো, আমরা মুসলমান রাষ্ট্রগুলো আজ নীরব থাকলেও আল্লাহ তার হাবিবের অসম্মান বরদাস্ত করবে না ইনশাআল্লাহ।
    পতন তোমাদের অনিবার্য।
    কেননা রব্বে কা’বা পবিত্র কুরআনুল কারিমে মধ্যে এরশাদ করছেনঃ
    اِنَّ الَّذِیۡنَ یُؤۡذُوۡنَ اللّٰہَ وَرَسُوۡلَہٗ لَعَنَہُمُ اللّٰہُ فِی الدُّنۡیَا وَالۡاٰخِرَۃِ وَاَعَدَّ لَہُمۡ عَذَابًا مُّہِیۡنًا
    “যারা আল্লাহ ও তাঁর রাসূলকে কষ্ট দেয়, আল্লাহ তাদেরকে দুনিয়া ও আখিরাতে অভিশপ্ত করেছেন। আর তাদের জন্য প্রস্তুত রেখেছেন অপমানজনক শাস্তি।”
    —(সূরা আহযাব : ৫৭)

    পরিশেষে সকালের প্রতি আবেদন থাকবে রাসূলের ইজ্জত রক্ষা করার জন্য ফ্রান্সের পণ্য বয়কট করুন।
    বর্তমান ফ্যাসিবাদী সরকারকে বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের অনুভূতিকে সম্মান প্রদর্শন করে অবিলম্বে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানাচ্ছি ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম