• শিরোনাম


    জিম্বাবুয়ের বিপক্ষে ২৮ রানের জয় দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ। আওয়ার কণ্ঠ

    | ২২ অক্টোবর ২০১৮ | ৪:৩৫ পূর্বাহ্ণ

    জিম্বাবুয়ের বিপক্ষে ২৮ রানের জয় দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ।  আওয়ার কণ্ঠ

    জয় দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ। জিম্বাবুয়ের হার ২৮ রানে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান করে বাংলাদশ
    প্রথমে ব্যাট করতে নেমে ১৫ ওভারেই ৩ ব্যাটসম্যান হারিয়ে ফেলা বাংলাদেশ লড়াই করছে ইমরুলের ব্যাটে। এ ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক ঘটছে ফজলে মাহমুদ রাব্বির। অভিষেকে শূন্য রানেই আউট হয়েছেন ফজলে মাহমুদ। লিটন দাস আজ করেছেন মাত্র ৪ রান। ইমরুল কায়েস ও মুশফিকের তৃতীয় উইকেট জুটিতে আসে ৪৯ রান। লেগ দিয়ে বেরিয়ে যাওয়া বল খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন মুশফিক। মুশফিক ২০ বলে ১৫ রানে করে সাজঘরে ফেরেন। চতর্থ উইকেট জুটিতে ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৭১ রান। মিঠুন ৪০ বলে করেন ৩৭ রান। আর মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ দাড়াতেই পারেনি। ৩১ ওভার শেষে ১৪১ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এক প্রান্ত আগলে রেখে ইমরুল করেছেন সেঞ্চুরি। ইমরুল ১৪০ বলে ১৪৪ রানে করে আউট হন। যার মধ্যে ৬টি ছয় ও ১৩টি চারের মার ছিল। ইমরুল ও মোহাম্মদ সাইফউদ্দিন ৭ম উইকেট জুটিতে তোলেন ১২৭ রান। মোহাম্মদ সাইফউদ্দিন আউট হওয়ার আগে ৬৯ বল খেলে, তিন ৪ ও এক ছক্কায় করেন ৫০ রান। পেসার রুবেল হোসেনের জায়গায় দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। জবাব দিতে নেমে হ্যামিল্টন মাসাকাদজা ও চেফাস ঝুওয়াও দারুণ শুরু এনে দেন জিম্বাবুয়েকে। তবে ৪৮ রানের জুটি ভাঙ্গেন মোস্তাফিজ। ৩৫ রনে ফেরেন ঝুওয়াও। ব্রেন্ডন টেইলর ও মাসাকাদজাও দ্রুত বিদায় নিরে চাপে পড়েছে সফরকারীরা। ব্যর্থ অন্য ব্যাটসম্যানরাও। মেহেদী মিরাজ ৩ আর নাজমুল অপু নিয়েছেন ২ উইকেট। বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।
    প্রথমে ব্যাট করতে নেমে ১৫ ওভারেই ৩ ব্যাটসম্যান হারিয়ে ফেলা বাংলাদেশ লড়াই করছে ইমরুলের ব্যাটে।
    এ ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক ঘটছে ফজলে মাহমুদ রাব্বির। অভিষেকে শূন্য রানেই আউট হয়েছেন ফজলে মাহমুদ। লিটন দাস আজ করেছেন মাত্র ৪ রান। ইমরুল কায়েস ও মুশফিকের তৃতীয় উইকেট জুটিতে আসে ৪৯ রান। লেগ দিয়ে বেরিয়ে যাওয়া বল খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন মুশফিক। মুশফিক ২০ বলে ১৫ রানে করে সাজঘরে ফেরেন।
    চতর্থ উইকেট জুটিতে ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৭১ রান। মিঠুন ৪০ বলে করেন ৩৭ রান। আর মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ দাড়াতেই পারেনি।
    ৩১ ওভার শেষে ১৪১ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।
    এক প্রান্ত আগলে রেখে ইমরুল করেছেন সেঞ্চুরি। ইমরুল ১৪০ বলে ১৪৪ রানে করে আউট হন। যার মধ্যে ৬টি ছয় ও ১৩টি চারের মার ছিল। ইমরুল ও মোহাম্মদ সাইফউদ্দিন ৭ম উইকেট জুটিতে তোলেন ১২৭ রান। মোহাম্মদ সাইফউদ্দিন আউট হওয়ার আগে ৬৯ বল খেলে, তিন ৪ ও এক ছক্কায় করেন ৫০ রান।
    পেসার রুবেল হোসেনের জায়গায় দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিন।
    জবাব দিতে নেমে হ্যামিল্টন মাসাকাদজা ও চেফাস ঝুওয়াও দারুণ শুরু এনে দেন জিম্বাবুয়েকে। তবে ৪৮ রানের জুটি ভাঙ্গেন মোস্তাফিজ। ৩৫ রনে ফেরেন ঝুওয়াও। ব্রেন্ডন টেইলর ও মাসাকাদজাও দ্রুত বিদায় নিরে চাপে পড়েছে সফরকারীরা। ব্যর্থ অন্য ব্যাটসম্যানরাও। মেহেদী মিরাজ ৩ আর নাজমুল অপু নিয়েছেন ২ উইকেট।
    বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম