• শিরোনাম


    জামিয়া সিরাজিয়া’র ৩৩সালা ইসলামী মহাসম্মেলন সফলের লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময়

    ম. কাজী এনাম, স্টাফ রিপোর্টার | ১৭ ডিসেম্বর ২০১৯ | ৫:০৪ অপরাহ্ণ

    জামিয়া সিরাজিয়া’র ৩৩সালা ইসলামী মহাসম্মেলন সফলের লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময়

    ৩৩সালা দস্তারবন্দী ও আন্তর্জাতিক ইসলামী মহা-সম্মেলেন উপলক্ষ্যে আজ ১৭ই ডিসেম্বর’১৯ রোজ মঙলবার বেলা ১১.৩০মিনিটে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন জেলার প্রাক্তন ইসলামী বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী জামিয়া সিরাজিয়া দারুল উলূম ভাদুঘর, ব্রাহ্মণবাড়িয়া-এর ফুযালা ও আবনা‍ প্রাক্তন ছাত্র পরিষদ।

    সাংবাদিক সম্মেলনের সভাপতিত্ব করেন ফুযালা ও আবনা প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দীন আল-মতিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তৃতা রাখেন ব্রাহ্মণবাড়িয়ার সর্বজন শ্রদ্ধেয় বর্তমান বড় হুজুর, জামিয়া সিরাজিয়া দারুল উলূম ভাদুঘর, ব্রাহ্মণবাড়িয়ার মহা-পরিচালক এবং ফুযালা ও আবনা প্রাক্তন ছাত্র পরিষদের প্রধান উপদেষ্টা, শাইখুল হাদীস, আল্লামা মুনিরুজ্জামান সিরজী (হাফি.)
    উপস্থিত ছিলেন জামিয়া সিরাজিয়া দারুল উলুম ভাদুঘর, ব্রাহ্মণবাড়িয়া’র সিনিয়র মুহাদ্দিস আলহাজ্ব আব্দুল হান্নান কাসেমী সহ শিক্ষকমন্ডলীর অনেকেই। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ইসলামী ঐক্যজোটে যুগ্ম-সম্পাদক ও জামিয়া কুরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয়, কাজীপাড়ার সিনিয়র উস্তাদ মুফতি মুহাম্মদ এনামুল হাসান। উপস্থিত ছিলে ১০নং ওয়ার্ডের কাউন্সিলর মুফতি মাকবুল হোসেন। ফুযালা ও আবনা প্রাক্তন ছাত্র পরিষদের নেতৃবৃন্দের পক্ষে মাওলানা মিযানুর রহমান, মুফতি ইমামা হোসেন, মুফতি মুজ্জাম্মিল হক সিরাজী, হাফেজ মাওলানা ইসহাক আল-মামুন, হাফেজ মাওলানা শাহ মোহাম্মদুল্লাহ, হাফেজ ইকরাম মারজান চৌধুরী, মাওলানা উসমান গণি সহ আরও অনেকেই।



    উক্ত সাংবাদিক সম্মলনে উপমহাদেশের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ আলেমেদ্বীন, ওলীকুলের শিরমনি, রঈসুল মুফাচ্ছেরীন, পীরে কামেল, শাইখুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম বড় হুজুর (রহ.) এর প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামিয়া সিরাজিয়া দারুল উলূম ভাদুঘর, ব্রাহ্মণবাড়িয়া এর ৩৩ বৎসর পূর্তি উপলক্ষে যারা প্রতিষ্ঠালগ্ন থেকে ২০১৯ইং সাল পর্যন্ত আলেম, হাফেজ হয়েছেন প্রায় সহস্রাধিক হাফেজ-আলেমকে পাগড়ি প্রদান করা হবে বলে জানানো হয়েছে।
    বলা হয়, এই ঐতিহ্যবাহী ইসলামী বিদ্যাপীঠের অনেক ছাত্রই ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন দ্বীনি শিক্ষা প্রতিষ্টান, মসজিদ-মাদ্রাসা ও সামাজিক-মানবিক সেবায় ব্রত হয়ে আছেন। তাদের সর্বোচ্চ পদক প্রাপ্তি পাগড়ি দেওয়া উচিৎ। সেই লক্ষ্যে আগামী ১৯, ২০, ২১ই ডিসেম্বর ২০১৯ইং রোজ বৃহঃবার, শুক্রবার ও শনিবার ৩দিন ব্যাপী জামিয়া সিরাজিয়া সংলগ্ন ময়দানে একটি আন্তর্জাতিক ইসলামী মহা-সম্মেলেন অনুষ্ঠিত হবে।

    এতে দেশ-বিদেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বুযুর্গানেদ্বীগণ অংশগ্রহণ করবেন। এই মহতি পাগড়ি অনুষ্টান ও আন্তর্জাতিক ইসলামী মহা-সম্মেলনে দেশের সর্বস্তরের মুসলমানগণকে অংশগ্রহণ ও সার্বিক ভাবে এই দ্বীনি শিক্ষা প্রতিষ্টানটিকে সহযোগিতা করার জন্য জামিয়া সিরাজিয়ার ফুযালা ও আবনা প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে আহবান করা হয়।

    জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রেসক্লাবের এই সাংবাদিক সম্মেলন বিশেষ মোনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম