• শিরোনাম


    জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয়ের ছাত্রদের উদ্দেশ্যে নসিহত

    মুফতী মোহাম্মদ এনামুল হাসান, নাজিমে দারুল ইকামাহ অত্র জামিয়া। জেলা প্রতিনিধি | ১৪ সেপ্টেম্বর ২০২০ | ৩:৩১ অপরাহ্ণ

    জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয়ের ছাত্রদের উদ্দেশ্যে নসিহত

    নবীদের রেখে যাওয়া মিশন বাস্তবায়নের দায়িত্ব পালনে তোমাদেরই এগিয়ে আসতে হবে : শীর্ষ উলামায়ে কেরাম

    জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয় কাজীপাড়া ব্রাহ্মণবাড়িয়ার’ ছাত্রদের উদ্দেশ্যে আজ সোমবার বাদ যোহর গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসা প্রিন্সিপাল আল্লামা মুফতী মুবারকুল্লাহ, শায়খুল হাদীস আল্লামা শায়খ সাজিদুর রহমান, নায়েবে মুহতামিম মাওলানা আখতারুজ্জামান, সহকারী শিক্ষা সচিব মুফতী আব্দুর রহিম কাসেমী, জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয় কাজীপাড়া ব্রাক্ষণবাড়ীয়ার পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস।
    অত্র জামিয়ার নাজিমে দারুল ইকামাহ মুফতী মোহাম্মদ এনামুল হাসান এর পরিচালনায় অনুষ্ঠিত দোয়াপূর্ব নসিহত অনুষ্ঠানে শীর্ষ উলামায়ে কেরামগণ অত্র জামিয়ার তালিবুলইলমদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে ই আগামীতে ইসলামের সু-মহান আদর্শ প্রতিষ্ঠার দায়িত্ব পালন করতে হবে।



    তোমরা হবে নবীদের ওয়ারিশ। নবীদের রেখে যাওয়া মিশন বাস্তবায়নের দায়িত্ব পালনে তোমাদেরই এগিয়ে আসতে হবে। এই সু-মহান দায়িত্ব পালনের জন্য নিজেদেরকে এলেম, আমল আর এখলাসের গুণাবলি অর্জন করতে হবে। উস্তাদ,কিতাব আর মাদ্রাসাকে আদবের সাথে ভালবাসতে হবে।
    আজ তোমরা যতবেশি মেহনত করবে ভবিষ্যতে তোমরা ততবেশী ই সম্মানিত হবে।

    উলামায়ে কেরামগণ আরও বলেন, প্রত্যেক তালিবুলইলমদের গভীর অধ্যায়নের পাশাপাশি গভীররাতে আল্লাহতায়ালার দরবারে কান্নাকাটি করার প্রশিক্ষণ এখন থেকেই নিতে হবে। আল্লাহর সাথে গভীর সম্পর্ক গড়ে তুলতে হবে।

    মনোনিবেশ করতে হবে গবেষণার প্রতি ও।বর্তমান যুগে লেখা পড়া আর মেধা ছাড়া কোনো মূল্য নেই।তাই প্রতিটি স্থরে মাদ্রাসার ছাত্রদের মেধা আর উন্নত চরিত্রের গুণাবলি দিয়ে মানুষের মন জয় করে ইসলামের সৌন্দর্য তুলে ধরতে হবে।
    এতে অত্র জামিয়ার সকল উস্তাদবৃন্দ, সকল ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম