• শিরোনাম


    “জাতীয়তাবাদের জন্য আমাদের কি ক্ষতি হলো„

    শেখ আরিফ বিল্লাহ আজিজী | ১৩ ফেব্রুয়ারি ২০২১ | ২:৫৯ অপরাহ্ণ

    “জাতীয়তাবাদের জন্য আমাদের কি ক্ষতি হলো„

    পশ্চিমাদের আবিস্কৃত জাতীয়তাবাদ আজ গোটা বিশ্বে একটি উল্লেখযোগ্য মতবাদ হিসেবে প্রসিদ্ধ। পৃথিবীর প্রতিটা প্রান্তে প্রান্তে প্রতিটি জনপদে এই বিষাক্ত মতবাদের সাংস্কৃতি ও আস্ফালন বৃদ্ধমান।এই কুফরি মতবাদ যতটুকু পশ্চিমাদের ক্ষতি সাধন করতে সক্ষম হয়েছে তার চেয়ে বেশি ক্ষতি সাধন হয়েছে মুসলিম উম্মাহ এর। পুরো মুসলিম উম্মাহ কে বিভক্ত করে দিয়ে বিভিন্ন দেশ এবং রাস্ট্র আক্ষা দিয়ে।যেমন:বাংলাদেশ,সৌদি আরব,ফিলিস্তিন,মায়ানমার,আফগানিস্তানপ,শাম,সিরিয়া। আমাদের মুখে জাতীয়তাবাদের ঘৃণ্য স্লোগান তুলে দিয়েছে,
    “সীমান্তের এপার-ওপারের চেও ভালো, স্বাদেশের মানুষ ভিন দেশের মানুষ থেকে শ্রেয়„প্রগতিশীল ও মডারেটদের জন্য এ স্লোগান বেশ যুক্তিক, কেননা প্রজন্ম কে এ শিক্ষায় শিক্ষিত করেছে, এই দীক্ষায় দীক্ষিত করেছে। যার প্রতিফলনে আজ বিশ্বব্যাপী মুসলিমরা সংখ্যাগরিষ্ঠ হওয়া সত্বেও নির্যাতিত,নিপীড়িত।মুসলমানদের উপর এত নির্যাতন হওয়ার পরেও তথাকথিত বুদ্ধিজীবীরা তাদের সম্প্রদায়িকতা বলতে রাজি নয়।
    এই মুখরোচক জাতীয়বাদের বিষাক্ত আগ্রাসনের কারণে আজ আমরা স্বীয় ভাইদের আর্থনাদ আমাদের কর্ণকুহুরে পৌঁছে না, একের পর এক নির্মমতা সহিংসতা যা প্রকাশ করার ভাষা নেই।
    অত্যাচারীত ও নির্যাতিত
    আরাকান, কাশ্মির, ফিলিস্তিন, সিরিয়া, ইয়েমেন, গোটা পৃথিবী
    আজ মুসলমানদের রক্তে রঞ্জিত তা দেখেও আমাদের অন্ততে একটু ব্যাথা উদয় হয় না,তাদের পাশে দাঁড়ানোর জজবা আকাঙ্খা হৃদয়ে জায়গা পাইনা, কেননা তারা আমাদের দেশের নয়, আমরা জাতীয়তাবাদ আমাদের নিজেদের ভূখন্ড রয়েছে। অথচ রাসূল সাঃ বলেছেন একজন মুসলমান অন্য আরেকজন মুসলমানের ভাই।
    প্রিয় ভাই আসুন আমরা ঐক্যবদ্ধ হয়।রাসুল (সাঃ)দেখানো পথ ইদাদ ও জিহাদ এর পরিবর্তে আমরা যে মানব রচিত গনতন্ত্র, সমাজতন্ত্র, এর মতো কুফরি System এর মাধ্যমে আমরা ইসলাম কায়েম করার ব্যর্থ চেষ্টা করতেছি যুগ যুগ ধরে। ফলে ১০০ শতাব্দী পর্যন্ত আমরা কাফেরদের হাতে অত্যাচারীত হচ্ছি।সেগুলো উপেক্ষা করে নয়া খেলাফত প্রতিষ্ঠার দিব্যি নিয়ে আন্দোলন করি।

    Facebook Comments



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম