• শিরোনাম


    জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশের জাতীয় সীরাত সম্মেলন অনুষ্ঠিত।

    | ২৬ জুলাই ২০১৯ | ৮:২৮ পূর্বাহ্ণ

    জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশের  জাতীয় সীরাত সম্মেলন অনুষ্ঠিত।


    জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশ এর আয়োজনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম পূর্ব চত্বরে অনুষ্ঠিত জাতীয় সীরাত মাহফিলের বক্তাদেরঐক্যবদ্ধ সূর ছিল “ওলামায়ে কেরামের ঐক্য এখন সময়ের দাবি”। দেশের ওয়ায়েজীনে কেরাম ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারলে সকল বাতিল পরাজিত হবে। ইসলামের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই সমাজে দানা বাঁধতে পারবে না।
    অনুষ্ঠানে নানা বাধা-বিপত্তির মধ্যেও হাজার হাজার জনতার ঢল নামে, বাইতুল মুকাররম চত্বর কানায় কানায় ভরপুর হয়ে যায়। নানা প্রকার ষড়যন্ত্রে কারণে বারবার প্রশাসন থেকে বাধা আসতে থাকায় রাত্রে এগারোটা পর্যন্ত অনুষ্ঠানের অনুমতি পেয়ে ও আসরের নামাজের পূর্বেই অনুষ্ঠান সমাপ্ত করা হয়।
    অনুষ্ঠান ও জাতীয় ওয়ায়েজীন পরিষদের সভাপতি আল্লামা মুজিবুর রহমান চাটগামী সকল আলেম-ওলামা, ওয়ায়েজিন ও খতীবদের লক্ষ্য করে বৃহৎ ঐক্যের ডাক দেন।

    আসরের পর হাজার হাজার জনতা সমবেত হয়ে প্রশাসনের এহেন কর্মকাণ্ডের নানা প্রকার সমালোচনা করেন এবং উত্তেজিত যুবকরা প্রশাসনের বিরুদ্ধে বেশ কিছু হুঁশিয়ারি মূলক স্লোগান দিতে থাকে। আয়োজক কর্তৃপক্ষের বিশেষ অনুরোধে শেষ পর্যন্ত বিক্ষুব্ধ জনতা কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটানো থেকে বিরত থাকে। এশার নামাজের পর রাত্র যখন বাড়তে থাকে,অনুষ্ঠান উপভোগ করতে না পেরে বিক্ষুব্ধ জনতার আস্তে আস্তে নিরাশ মনে ঘরে ফিরতে শুরু করে।



    সংগঠনের সভাপতি মাওলানা মুজিবুর রহমান চাটগামীর সভাপতিত্বে ও মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি সালমান সাকি ও মুফতী দীন ইসলাম এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত জাতীয় সিরাত সম্মেলনে বক্তব্য রাখেন যথাক্রমে- ডক্টর আব্দুল্লাহ নোমান ভারত, মুফতি সাজিদুর রহমান, মুফতি মুস্তাকিম বিল্লাহ হামিদী, মুফতি মনিরুজ্জামান সিরাজী, আল্লামা নুরুল হুদা ফয়েজী, মাওলানা মুসাদ্দিক বিল্লাহ আল-মাদানী, আল্লামা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা লুৎফুর রহমান ফরায়েজী, মুফতি মহিউদ্দিন কাসেম, আল্লামা নজির আহমদ সাহেব, মাওলানা আজহারুল ইসলাম আজমী, মুফতি আমজাদ হোসেন আশরাফী, মাওলানা মাজহারুল ইসলাম রাশেদী, মাওলানা আব্দুল মোমেন মুরাদাবাদী, মুফতি মাহবুবুর রহমান নবাবগঞ্জী, মুফতি মুয়াবিয়া আল হাবিবি, মুফতি লুৎফুর রহমান মারুফ, ইয়াসিন আকরাম নবীনগরী, আলী হায়দার গাজীপুরী, মুফতি রিদওয়ানুল কাদির, মুফতি সুলাইমান জামালপুরী, মুফতি ফরিদ উদ্দিন রহমানি, মুফতী কাউছার হাবিব ফরিদী প্রমূখ নেতৃস্থানীয় ওয়ায়েজিনে কেরাম।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম