• শিরোনাম


    জাতিয় লেখক পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে ‘সাহিত্য আড্ডা’র আয়োজন

    ম.কাজী এনাম, স্টাফ রিপোর্টার | ২৪ জানুয়ারি ২০২০ | ১০:১৪ অপরাহ্ণ

    জাতিয় লেখক পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে ‘সাহিত্য আড্ডা’র আয়োজন

    ‘জাতিয় লেখক পরিষদ’ এর উদ্যোগে দেশব্যাপী চলছে নবীব-প্রবীনদের মাঝে সাহিত্য- সংস্কৃতি ও লেখক গঠনের নানান সুন্দর সুন্দর আয়োজন। ইতোমধ্যে জানুয়ারি মাসব্যাপী বইপাঠের কর্মসূচী ও পাঠকপ্রিয়তার প্রতিযোগীতা প্রায় দ্বারপ্রাতে চলে এসেছে। মাস জানুয়ারি মাস শেষ হলেই নজরে চলে আসবে মাসসেরা পাঠকের নাম।

    এভাবেই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শহরের সর্বত্র ছড়িয়ে আছে লেখক পরিষদের নানান আয়োজন। কেউ করতে পাবলিক লাইব্রেরী গড়ার চিন্তা, কেউ করছে শীতার্থ মানবতার সেবা, কেউ কাঁপাচ্ছে বক্তৃতা মঞ্চ, কেউ শিক্ষকতা কিংবা সাংবাদিকতার মহান পেশায় ব্রত হয়ে আছেন। আবার কেউ করছে নতুন বই নির্মাণের চিন্তা, নতুন আঙ্গিকে কিছু জাতিকে দেওয়ার ফিকির। কেউ মাদক বিরুধী আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে। এভাবেই এগিয়ে চলছে জাতিয় লেখক পরিষদ।



    অসংখ্য সুন্দর কাজের ভীরে ‘জাতিয় লেখক পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা’ উদ্যোগে শুরু হতে যাচ্ছে দ্বি-সাপ্তাহিক সাহিত্য আড্ডা। নদীর তীর, সাগরের সৈকত, প্রাকৃতির ছোঁয়ায় কিংবা শীতের রোদ্দুর সকালে, অথবা পরন্ত বিকালের ধোয়াটে চা’য়ের আড্ডায় জমে উঠবে লেখক হওয়ার সুদূর স্বপ্নবুনা একদল তরুন প্রজন্মের। মাতৃভাষা বাংলার জন্য বায়ান্নর রফিক-সালাম-বরকতদের ভাষাপ্রেমকে বুকের মাঝে ধারন করে বাঁচতে চাই এসব তরুন। ভাষা ও সাহিত্যের মাধ্যমে দেশের সকল অন্যায় ও অসত্য প্রতিরোধ করে সভ্যতার সমাজ করতে চাই এই নবীন লেখক প্রজন্ম। তারা আলোকিত পৃথিবী গড়ার জন্য বদ্ধপরিকর। অবদান রাখতে চাই শিক্ষা, সংস্কৃতি ও প্রগতির নিত্যনতুন ধারায়।

    বার্তা প্রেরক-
    ম.কাজীএনাম
    সাধারণ সম্পাদক,
    জাতিয় লেখক পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আওয়ারকণ্ঠ২৪.কম